ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

রাঙামাটিতে ইউপিডিএফ সদস্য রুপান্ত চাকমাকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১৪ মে ২০২৩ ০১:৪৫:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

 

রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের মানিকছড়ির ছক্রাছড়া এলাকায় দূর্বত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যকে  হত্যার খবর পাওয়া গেছে।

রবিবার (১৪ মে) সকালে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলটি মানিকছড়ি এলাকার রাঙামাটি-চট্টগ্রাম সড়কের উত্তর পাশে।

হত্যার শিকার ইউপিডিএফ সদস্যের নাম রূপান্ত চাকমা ওরফে লেজা (৪৭), পিতা- লক্ষ্মী চন্দ্র চাকমা, গ্রাম- শিমুলতলী, ৮নং ওয়ার্ড, মেরুং ইউপি, দীঘিনালা, খাগড়াছড়ি।

স্থানীয় সূত্রে জানা যায়, ১৪ই মে সকাল ৮টা ৪৫ মিনিটের সময় রূপান্ত চাকমা সাংগঠনিক কাজে যাওয়ার জন্য বের হলে আগে থেকে ওঁৎ পেতে থাকা  একদল সশস্ত্র সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ব্রাশফায়ার করে। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। তাকে হত্যার পর সন্ত্রাসীরা রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক পার হয়ে মানিকছড়ির দক্ষিণ দিকে আমছড়ি-ডিপ্পোছড়ির দিকে চলে যায়।

রাঙামাটির কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, প্রতিপক্ষের হামলায় একজন নিহত হয়েছে এমন একটি খবর শুনেই আমরা পুলিশের একটি টিমকে নিহতের মরদেহ উদ্ধারে ঘটনাস্থলে পাঠিয়েছি। মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসার পর বিস্তারিত জানাতে পারবো।

ঘটনাস্থলে নিহতের মরদেহ উদ্ধার করতে যাওয়া মানিকছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নয়ন জানিয়েছেন, আমরা সেনাবাহিনী ও পুলিশের যৌথ টিম মরদেহ উদ্ধারে রওয়ানা দিয়েছি। তিনি জানান, ঘটনাস্থল অত্যন্ত দূর্গম এলাকায় এবং বৃষ্টি হওয়ার কারনে পায়ে হেটে আমরা পৌছাতে দেরি হচ্ছে।