ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

রায়পুরে প্রবীণ নীতিমালা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

মো.ওয়াহিদুর রহমান মুরাদ, লক্ষ্মীপুর : | প্রকাশের সময় : রবিবার ৩০ জানুয়ারী ২০২২ ০৪:৫৮:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
লক্ষ্মীপুরের রায়পুরে প্রবীণ নীতিমালা-২০১৩ অবহিতকরণে কর্মশালা করা হয়েছে। প্রবীণ ও প্রতিবন্ধী কল্যাণ সংস্থা নামের একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এর আয়োজক ও বাস্তবায়নকারী। গতকাল রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত পৌর শহরের নতুনবাজারস্থ সংস্থাটির কার্যালয়ে চলে এ কর্মশালা। 
 
উপজেলার বিভিন্ন এলাকার ৪৫ জন প্রবীণ ব্যক্তি এতে অংশগ্রহণ করেন। আলোচনায় সমাজের প্রবীণদের জন্য নেওয়া সরকারি-বেসরকারি বিভিন্ন উদ্যোগ ও পিতা-মাতার ভরণপোষন আইন সম্পর্কে অংশগ্রহণকারীদের ধারণা দেওয়া হয়। কর্মশালা শেষে দূর্ঘটনার কারণে শারীরিক প্রতিবন্ধী মোঃ আজাদকে একটি সেলাই মেশিন কেনার জন্য অর্থ সহায়তা দেওয়া হয়। 
 
কর্মশালাটির উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর আবু নাছের বাবু, নাজমে আরা মনি, সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট গাজী আমিন উল্যা, ব্যবসায়ী নাসির উদ্দিন ঢালী প্রমুখ।
 
কর্মশালাটি সমন্বয় করেন সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলাম রিংকু। তিনি বলেন, আমাদের সংস্থাটি দীর্ঘদিন থেকেই সামাজিক ও মানবিক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সংস্থাটির সচেতনমূলক কাজের অংশ হিসেবে এ কর্মশালাটির আয়োজন করা হয়। সচেতনতা বাড়াতে পর্যায়ক্রমে এটি সকল এলাকায় করা হবে।