ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ৪ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৫৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রায় দুই শত শিক্ষার্থীর মাঝে বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বিষামনী এলাকা আনসার ভিডিপি ও জননী নার্সারির আয়োজনে বিষামনী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই গাছের চারা বিতরণ করা হয়।

গাছের চারা বিতরণকালে উপস্থিত ছিলেন বিষামনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূপুর রানী সেন, আনসার ভিডিপি'র শ্রীমঙ্গল পৌরসভার ৫ নং ওয়ার্ড দলনেতা মো. আল আমিন, লেখক ও সাংবাদিক শিমুল তরফদার, সাংবাদিক অনির্বাণ সেনগুপ্ত, রাজেশ ভৌমিক, শাওন চৌধুরী, জাহিদ হাসান প্রমুখ।

স্কুলের ৭ম শ্রেণীর শিক্ষার্থী তরিকুল ইসলাম বলেন, আমি একটা ফলের চারা পেয়েছি। বাড়িতে নিয়ে এটা লাগাবো। গাছের চারা পেয়ে অনেক ভালো লেগেছে।

আনসার ভিডিপি শ্রীমঙ্গল পৌরসভার ৫ নং ওয়ার্ডের দলনেতা ও জননী নার্সারির স্বত্বাধিকারী মো. আল আমিন বলেন, স্কুলের শিক্ষার্থীরা যখন গাছের চারাগুলো হাতে নিয়েছে, তখন তাদের মধ্যে অনেক আনন্দ দেখতে পেয়েছি। শিক্ষার্থীদের এই আনন্দ দেখে আমি অনেক খুশি হয়েছি। আমিও আগেও অনেক গাছের চারা রোপণ, বিতরণ করেছি। কিন্তু আজ অনেক শিক্ষার্থীদের মাঝে একসাথে গাছের চারা তুলে দিতে পেরে আমারও অনেক ভালো লেগেছে। এই কাজ আমি অব্যাহত রাখবো।

বিষামনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূপুর রানী সেন বলেন, আজ আমাদের স্কুলের প্রায় ২০০ শিক্ষার্থীরা বিভিন্ন জাতের গাছের চারা পেয়েছে। তারা অনেক খুশি মনে বাড়িতে চারাগুলো নিয়ে গেছে। আমাদের স্কুলেও আমরা অনেকগুলো চারা লাগিয়েছি। এধরনের কাজে শিক্ষার্থীদের মধ্যে গাছ লাগানো ও পরিবেশ রক্ষার তাগিদ বাড়বে।