ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

সাতকানিয়ায় কৃষকের গামছা পেঁচানো লাশ,পরিবারের দাবি হত্যা

জোবাইর বিন জিহাদী, সাতকানিয়া (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ ০২:০৪:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের সাতকানিয়ায় কৃষকের রহস্যজনক লাশ উদ্ধার,পরিবারের দাবি হত্যা পুলিশর বক্তব্য পোস্ট মর্টেম রিপোর্টের দিকে।

 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে উপজেলার নলুয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

 

নিহত আজিজুর রহমান(৪৫) উপজেলার নলুয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের আব্দুল মজিদ পাড়ার আব্দুল মজিদের সন্তান।সে পেশায় একজন কৃষক।

 

জানা যায়, সকাল আনুমানিক ৭টার দিকে বাড়ির অদূরে কৃষি জমিতে কাজ করতে যায় আজিজ।পরবর্তীতে সকাল আনুমানিক ৯ টার সময় তার গলায় গামছা বাঁধানো দেহ উদ্ধার করে প্রথমে কেরানীহাট একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় পরে সেখান থেকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।এদিকে সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কান্না আর আহাজারিতে ভেঙ্গে পড়ে স্বজনরা।তাদের দাবি পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে।

 

নিহত আজিজের ভাই বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার ভাইকে তারা মুখ বেঁধে হত্যা করেছে।আমরা হত্যাকারীদের বিচার চাই।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত আজিজের মরদেহ গলায় গামছা বাঁধানো অবস্থায় কচু ক্ষেতে পাওয়া যায় এবং পায়ের দিকে ছাড়া জখমের তেমন কোন চিহ্ন নেই।ধারণা করা হচ্ছে যাতে আওয়াজ করতে না পেরে তার মুখ বেঁধে ভেতর থেকে আঘাত করে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

 

স্থানীয় ইউপি সদস্য আলী আহমদ জানান,ঘটনার বিষয়ে বিস্তারিত জানা নাই।তবে জমিতে কাজ করতে গিয়ে কৃষকের লাশ উদ্ধার হয়েছে এটা শুনেছি

 

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার আবু সাদেক গণমাধ্যমকে জানান, নিহতের পা'য়ে একটা আঘাতের চিহ্ন পাওয়া গেছে তবে শরীরে তেমন জখম নেই।ময়নাতদন্ত করলে মৃত্যুর সঠিক কারন জানা যাবে।

 

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক আতাউল হক বলেন, হত্যা নাকি আত্মহত্যা এই বিষয়ে এখনো তথ্য পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ পাঠানো হয়েছে।