ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

সাভারে সতর্ক অবস্থানে পুলিশ;মিছিল নিয়ে সড়কে আ.লীগের নেতারা

আব্দুল কাইয়ুম,সাভার(ঢাকা) : | প্রকাশের সময় : শনিবার ২৯ জুলাই ২০২৩ ০১:৩২:০০ অপরাহ্ন | রাজনীতি
সাভারের আমিনবাজারে রাজধানীর প্রবেশ মুখে সতর্ক পাহারার অংশ হিসেবে খন্ড খন্ড মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তবে বিএনপির কোন নেতাকর্মীদের এসময় অবস্থান কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি। আর যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সাজোয়া যানসহ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ সদস্যরা।
 
শনিবার বেলা ১১ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার হয়ে মোটরসাইকেল ও মিছিল নিয়ে তারা গাবতলীর দিকে যায়। 
 
গতকাল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনগুলো ঢাকায় ‘সতর্ক অবস্থানে’ থাকবে। ঢাকার প্রবেশমুখ গুলোতেও নেতা-কর্মীদের সতর্ক পাহারার অংশ হিসেবে থাকবে এমন ঘোষণার প্রেক্ষিতে আমিনবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রকিব আহম্মেদ ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেনের নেতৃত্বে দুটি মিছিল গাবতলীর দিকে যায়। এসময় মোটরসাইকেল শোভাযাত্রায় অংশ নেয় নেতাকর্মীরা। এসময় তাদের বিএনপি ও জামাতবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা যায়।
 
আমিনবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রকিব আহম্মেদ বলেন, শান্তির লক্ষে আমরা সালহেপুর থেকে অংশে মিছিল নিয়ে আমিনবাজার অংশে অবস্থান করছি। বিএনপির কোনো নৈরাজ্য আমরা মেনে নিবো না। 
 
এদিকে রাজধানীর অন্যতম প্রবেশমুখ আমিনবাজার ও আশুলিয়ার ধউর এলাকায় শনিবার সকাল থেকে সাঁজোয়া যান (এপিসি) নিয়ে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। তারা বলছেন, যাত্রীদের জানমাল রক্ষায় যেকোনো ধরনের ‘অপ্রীতিকর’ ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে। 
 
এদিকে ঢাকা-আরিচা মহাসড়কে অন্যান্য দিনের মতো যানবাহনের চাপ নেই। সড়ক অনেকটাই ফাঁকা।
 
 সাভার মডেল থানার ওসি দিপক চন্দ্র সাহা বলেন, ‘আমরা সব দিকের নিরাপত্তার কথা বিবেচনা করে সার্বক্ষণিক তৎপর রয়েছি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমাদের পর্যাপ্ত সদস্য উপস্থিত রয়েছেন৷’