ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

সিজেকেএসে গ্রীনিজ ওয়াল্ড রেকর্ড রেপিড রেটিং দাবা টুর্নামেন্ট শুরু

মোঃ মাসুদ রানা, চট্টগ্রাম : | প্রকাশের সময় : শনিবার ২৭ জুলাই ২০২৪ ০২:০৮:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

চেসকোড দাবা একাডেমির আয়োজনে ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা সহযোগিতায় গতকাল শুক্রবার (২৬-জুলাই) সিজেকেএস কনভেনশন হলে উদ্বোধন হয়। চেসকোড ফিদে শতবর্ষ গ্রীনিজ ওয়াল্ড রেকর্ড রেপিডি রেটিং দাবা টুর্নামেন্টে ৭৯ জন দাবাড়ু অংশ গ্রহন করেন।

 

উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাসির উদ্দীন।

 

সিজেকেএস দাবা কমিটি সহসভাপতি ও চেসকোড এর পরিচালক মহসীন জামান সভাপতিত্বে, ফিদে আরবিটার ও সিজেকেএস দাবা যুগ্ম সম্পাদক প্রকৌশলী এস এম তারেক এর সঞ্চালনায় অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দীন শামীম,বিশেষ অতিথি সিজেকেএস নির্বাহী সদস্য দিদারুল আলম উপস্থিত ছিলেন. অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস দাবা কমিটির সাধারণ সম্পাদক ও সিজেকেএস কাউন্সিলর সাইফুল আলম খান. অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিজেকেএস কাউন্সিলর আসাদুজ্জামান, সিজেকেএস দাবা কমিটির সহ-সভাপতি রাকিবুল ইসলাম, সিজেকেএস দাবা কমিটির  যুগ্ম সম্পাদক ও চেসকোড পরিচালক আলী কায়সার, সিজেকেএস দাবা কমিটির যুগ্ম সম্পাদক সৈয়দ আবদুল আহাদ,ফিদে মাষ্টার আবদুল মালেক,সদস্য ও চেসকোড পরিচালক আলী আবছার,দাবা কমিটির সদস্য নুরুল আমিন,মীর্জা আরিফুর রহমান,সিসিপিএ সভাপতি শহীদুর রহমান,সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম,চেসকোড সহ সমন্বয়ক হাসান রফিকুল।

 

খেলার শুরু আগে একাডেমি ছাত্র ও অংশগ্রহণকারী খেলোয়াড়দের নিয়ে এম এ আজিজ স্টেডিয়ামে রেলী অনুষ্টিত হয় ও অনুষ্ঠানে সদ্য প্রয়াত জাতীয় দাবা চ্যাম্পিয়ান গ্রান্ড মাষ্টার জিয়াউর রহমানে স্মরণে ১মিনিটি নীরবতা পালন করা হয় টুর্নামেন্টে।