ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

সিসিকের বিরুদ্ধে মন্দিরের সীমানা প্রাচীর ভেঙে ফেলার অভিযোগ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : বুধবার ২৩ অগাস্ট ২০২৩ ০১:০৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট নগরের ষরসপুর এলাকায় একটি পারিবারিক শিবমন্দিরের সীমানা প্রাচীর ভেঙে ফেলার অভিযোগ উঠেছে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) বিরুদ্ধে। এমন অভিযোগে মঙ্গলবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় মানবন্ধন করে ষরসপুরের একটি পরিবার।

মানববন্ধনে অভিযোগ করা হয়, আদালতে মামলা চলাকালীন অবস্থায় সিলেট সিটি করপোরেশন কতৃক নগরীর সরষপুরে শিব মন্দির ও তার সুরক্ষা প্রাচীর ভাঙার প্রতিবাদে মানব বন্ধন করেছে শিব মন্দির কতৃপক্ষ।

মানবন্ধনে ওই পরিবারের পক্ষে সুব্রত মালাকার বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে সিলেট সিটি কর্পোরেশন মোবাইল কোর্টের অভিযান চালিয়ে আমাদের প্রায় ৪০ বছর পুরাতন পারিবারিক শিব মন্দির ও তার শুরক্ষা প্রাচীর ভেঙে ফেলে। আমরা ক্রয়সূত্রে এই মন্দিরের জায়গার মালিক। জমির সকল কাগজপত্র আমাদের আছে।

মন্দিরের জমি নিয়ে আদালতে মামলা চলছে জানিয়ে তিনি বলেন, সিটি করপোরেশন কর্তৃপক্ষকে আমরা অনুরোধ করেছিলাম আদালত থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত আপনারা মন্দির ভাঙবেন না। তারা আমাদের কোনো কথা রাখেনি। তারা আমাদের ভিডিও করতেও দেন নি। আমরা ও আমাদের আশেপাশের লোকজন ভিডিও করতে গেলে তারা ক্ষিপ্ত হয়েছে প্রায় ১০-১৫ টা মোবাইল ফোন কেড়ে নেয়।

মানববন্ধনে আরো অংশ নেন শুভ মল্লিক, সৌরভ মল্লিক, কবিতা দত্ত, কল্পনা রায়, ত্রিবিদ রয়, নারায়ণ দত্ত, তন্বী দত্ত, মৌ দত্ত, মুন্নি দত্ত, ত্রিশঙ্কর রয়, সুকুমার মালাকার, উমা মালাকার, ভবানী কর, রাহুল কর, কাজল দাস, অনির্বাণ রয়, তনুশ্রী মালাকার, তন্ময় মালাকার, সুদীপ কুমার মালাকার, তপন কুমার মালাকার, দেবব্রত দাশগুপ্ত, অসীম গুপ্ত, তপন দাস, কানন দাস, সৌরজিত দাস, শিবলু মালাকার, নারায়ণ দত্ত, তন্বী দত্ত, মৌ দত্ত, মুন্নি দত্ত, ত্রিশঙ্কর রায়, সুকুমার মালাকার, উমা মালাকার, ভবানী কর, রাহুল কর, কাজল দাস, অনির্বাণ রায়, তনুশ্রী মালাকার, তন্ময় মালাকার, সুদীপ কুমার মালাকার, তপন কুমার মালাকার, দেবব্রত দাশগুপ্ত, অসীম গুপ্ত, তপন দাস প্রমুখ।