ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
সোনাগাজীর জমাদার বাজারে ব্রীজ নির্মাণে বাধা জনদূর্ভোগ চরমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর

সোনাগাজীর জমাদার বাজারে ব্রীজ নির্মাণে বাধা

সোনাগাজী উপজেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৩ জানুয়ারী ২০২২ ০১:১৯:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

ফেনীর সোনাগাজী উপজেলার ওলামাবাজার থেকে জমাদার বাজার হয়ে কেরামতিয়া বাজার গুপ্তাখালী সড়কে সংস্কারের কাজ চলছে। জমাদার বাজারের মধ্যে দিয়ে শত বছরের সকুনিয়া খালটি প্রবাহিত। গত অর্থ বছরে সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন ও স্থানীয় চেয়ারম্যান এর সহযোগিতায় খালটি ৯০% সংস্কার করা হলেও অদৃশ্য কারনে বাজারের মধ্যে দিয়ে খালটি সংস্কার করা হয়নি। 

 

বাজারের মধ্যে দিয়ে সকুনিয়া খালটি অবস্থিত। ওই খালের উপর পুরাতন ব্রীজটি পুনঃনির্মানে আবার ও বাঁধা সৃষ্টি করে স্থানীয় কিছু সংখ্যা মানুষ। যার কারনে কাজটি স্থগিত। ফলে জনসাধারণের চলাচলে ভোগান্তি লেগেই আছে। অন্যদিকে খালটি দিয়ারা ও বর্তমান বাংলাদেশ জরিপে ২২ / ২৩ ফুট প্রশস্ত থাকলে ও বর্তমানে ব্রীজ সংলগ্ন স্থানে আছে মাত্র ১৩ ফুট। 

 

অবশিষ্ট অংশে দোকান নির্মান করে বানিজ্য করছেন।  খাল ও সড়কের উপর দোকান নির্মানের কারনে ব্রীজ নির্মান করতে বাঁধা দিচ্ছে স্থানীয়  দু' চার জন লোক। এলাকাবাসীর দাবী ,, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা  সরজমিনে পরির্দশন করে প্রয়োজনীয় পদক্ষেপ দেবেন। 

 

খালটি ৫নং চর দরবেশ  ও  ৬ নং চর ছান্দিয়া সীমানায় অবস্থিত । গত বছর এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সোনাগাজী উপজেলা ভুমি কর্মকর্তা শত বাঁধা অতিক্রম  করে ব্রীজ সংলগ্ন তিন টি দোকান উচ্ছেদ করলে ও বাকী দোকান গুলো এখন ও দাঁড়িয়ে আছে। এলাকাবাসীর দাবী ওই সব দোকান গুলো উচ্ছেদ করে  চলমান সড়ক ও ব্রীজ নির্মান চালু করা হউক।