ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সাংস্কৃতিক কর্মীদের সম্মাননা প্রদান

এস,এম জাহাঙ্গীর আলম, ভালুকা : | প্রকাশের সময় : সোমবার ২০ ডিসেম্বর ২০২১ ১২:১৪:০০ পূর্বাহ্ন | বিনোদন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী,মুজিব শতবর্ষ  ও ভালুকা মুক্ত দিবস উপলক্ষ্যে ভালুকার সাংস্কৃতিক কর্মীদের সম্মাননা প্রদান করা হয়েছে । 

শনিবার (১৮ ডিসেম্বর ) রাতে ভালুকা উপজেলা প্রেসক্লাবে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি,প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী,মুজিব শতবর্ষ  ও ভালুকা মুক্ত দিবস উপলক্ষ্যে ৮দিনব্যাপী বিজয় মেলা সফল করায় ভালুকার সাংস্কৃতিক কর্মীদের মাঝে সম্মননা স্বারক তুলে দেন । 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট শওকত আলী,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বিজয় মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ওমর হায়াত খান নঈম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক, মীর এমরান হাসান,সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জুলহাস উদ্দিন তালুকদার,ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা  সংসদের সাবেক কমান্ডার জহিরুল আলম ঢালী,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রশিদ মাস্টার, ভালুকা উপজেলা প্রেসক্লাবে সাধারণ সম্পাদক,সাংবাদিক কামরুল ইসলাম,্বাংলাদেশ কৃষকলীগ ভালুকা উপজেলা শাখার সভাপতি আহসান হাবিব মোহন,সাধারন সম্পাদক আতিকুল ইসলাম জাকারিয়া,উপজেলা শ্রমিকলীগের আহবায়ক নুরে আলম সিদ্দিকী স্বপন,যুবলীগ নেতা হাবিবুল্লাহ সবুজ প্রমুখ ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিজয় মেলা সাংস্কৃতিক উপকমিটির আহবায়ক,ত,ম উসমান গনি তুহীন  সঞ্চালনায় ছিলেন বিজয় মেলা সাংস্কৃতিক উপকমিটির সদস্য সচিব,সাংস্কৃতিক সংগঠক,সাংবাদিক এস.এম জাহাঙ্গীর আলম ।

অনুষ্ঠানে মেজর আফসার বাহিনীর মুক্তিযুদ্ধের বীরত্ব নিয়ে নাটক রচনার জন্যে শেখ নাজমুল রাহী নাজিম,মুক্তিযুদ্ধ ভিত্তিক বিশেষ প্রামান্য চিত্র নির্মানে সাংবাদিক ,এস.এম জাহাঙ্গীর আলম,মেলা সফল করতে সাংস্কৃতিক উপকমিটির আহবায়ক ত.ম উমান গনি, ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সন্তান মনিরুজ্জামান মনির,সাংস্কৃতিক পরিবেশনার জন্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ভালুকা উপজেলা শাখা,সুরধ্বনি শিল্পী কল্যাণ গোষ্ঠী,সুরবীনা সাংস্কৃতিক সংস্থা,সারগাম কালচারাল একাডেমী,কলকাকলী সঙ্গীত একাডেমী,সুরেশ সঙ্গীত বিদ্যালয়,ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনায়  হাফেজ মাওলানা মাহ্ফুর রহমান ,মাওলানা মতিউর রহমান ও খলিলুর রহমান জুয়েলকে সম্মাননা প্রদান করা হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি বলেন মেজর আফসার ছিলেন রনাঙ্গনে একজন দুঃসাহসিক সৈনিক, শত্রুরা তার উপস্থিতি টের পেলেই পালিয়ে যেতো,এমনি ভাবে মেজর আফসার ময়মনসিংহ সদর দক্ষিণ ঢাকা সদর উত্তর এলাকা শত্রু মুক্ত করেন । 

আমরা চাই,এই ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে আর তাই আমরা ৮দিনব্যাপী এই মেলার আয়োজন করেছি । যারা বিজয় মেলায় অংশ গ্রহন করেছে সবাইকে তিনি ধন্যবাদ জানিয়ে আগামী দিন গুলোতেও  সহযোগিতা কামানা করেন।