ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

হল ছাড়া শুরু করেছেন রাবিপ্রবি'র শিক্ষার্থীরা

রকিব উদ্দিন রকি, রাঙামাটি : | প্রকাশের সময় : বুধবার ১৭ জুলাই ২০২৪ ০৭:৫৬:০০ অপরাহ্ন | শিক্ষা

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশব্যাপী ব্যাপক সংঘর্ষের জেরে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশও দেওয়া হয়। সেই নির্দেশনা মেনে হল ছাড়া শুরু করেছেন রাবিপ্রবি'র শিক্ষার্থীরা।

 

গত মঙ্গলবার রাতে রাবিপ্রবি'র উপ-রেজিস্ট্রার (প্রশাসন শাখা) মোহাম্মদ কামরুল হাসান এর স্বাক্ষরিত "বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখা প্রসঙ্গে" এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উপরোক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় বিবেচনায় এ বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

একই সাথে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ বুধবার বিকাল ৪:০০ ঘটিকার মধ্যে আবাসিক হল ত্যাগ করে নিরাপদ আবাসস্থলে অবস্থানের জন্য নির্দেশনা প্রদান করা হলো।

 

রাবিপ্রবি প্রশাসনের নির্দেশনা পাওয়ার পর থেকেই হল ছাড়তে শুরু করেছেন শিক্ষার্থীরা। খবর নিয়ে যানা যায়, বুধবার ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই শিক্ষার্থীরা আবাসিক হল ছাড়া শুরু করেছেন।

এদিকে শহরের মধ্যে মোটরসাইকেল শো-ডাউন করেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। রাঙামাটি শহরের মধ্যে আইনশৃংখলা বজায় রাখতে বুধবার সকাল থেকে  শহরের প্রতিটি মোড়ে ও গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীদের অবস্থান করতে দেখা যায়। তবে রাঙামাটি শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।