ঢাকা, সোমবার ১৭ জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১

বিএনপি ও তাদের সহযোগীদের ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেবো না’-যুবলীগ চেয়ারম্যান পরশ

ফরহাদ খান, নড়াইল : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ মে ২০২৪ ০৮:৩৮:০০ অপরাহ্ন | রাজনীতি

দীর্ঘ ২৯ বছর পর নড়াইল জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। জেলা যুবলীগের  আয়োজনে মঙ্গলবার (২৮ মে) দুপুরে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন-যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। প্রধান অতিথির বক্তব্য দেন-আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে এবং বিএনপি-জামায়াতসহ সাম্প্রদায়িক শক্তি মোকাবেলায় যুবলীগকে সংগঠিত হতে হবে। একটি চিহ্নিত গোষ্ঠী বাংলাদেশকে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায়। ওই গোষ্ঠী এদেশে পাকিস্তানী শাসনও কায়েম করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ওইসব অশুভ শক্তি প্রতিহত করে দেশকে সোনার বাংলায় পরিণত করবো। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আজ গণতন্ত্র উদ্ধার ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।  

 

এদিকে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, সহিংসতাকে একমাত্র রাজনৈতিক কৌশল বলে মনে করে বিএনপি। তাই বিএনপি ও তাদের সহযোগীদের ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেয়া হবে না।

 

নড়াইল জেলা যুবলীগের যুগ্মআহবায়ক ফরহাদ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা  ছিলেন-যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এমপি।

 

সম্মানিত অতিথি ছিলেন-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নড়াইল-২ আসনের এমপি হুইপ মাশরাফি বিন মর্তুজা। বিশেষ অতিথি ছিলেন-জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, ফরিদপুর-৪ আসনের সংসদ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরাসহ অনেকে।

 

বিশেষ বক্তা ছিলেন-যুবলীগের কেন্দ্রীয় যুগ্মসাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক ডক্টর শামীম আল সাইফুল সোহাগ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোল্যা রওশন জামির রানা, কার্যনির্বাহী সদস্য কাজী বশির আহমেদ, শেখ তরিকুল ইসলাম, এ এন এম ইমরুল হক, শাহিন আহমেদ ও সজিবুল ইসলামসহ অনেকে। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা যুবলীগের যুগ্মআহবায়ক গাউসুল আজম মাছুম ও মাহফুজুর রহমান মাহফুজ।

 

দলীয় সূত্রে জানা যায়, নড়াইল জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ১৯৯৫ সালের ১৮ অক্টোবর। এরপর ২০০৫ সালের ৩ মার্চ এবং সর্বশেষ ২০১৮ সালের ৪ মার্চ আহবায়ক কমিটি গঠন করা হয়। দীর্ঘ ২৯ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।