ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

আলীকদমে আওয়ামীলীগের বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, আলীকদম (বান্দরবান)প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৩১ অগাস্ট ২০২২ ০৫:৫৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

শোকাবহ ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস, ১৭ই আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সমাবেশ করেছে বান্দরবানের আলীকদম উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

এ উপলক্ষে আজ বুধবার (৩১ আগষ্ট) বিকাল ৩ টায় উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুুব মহিলা লীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ সহ দলটির বিভিন্ন সংগঠনের শত শত নেতাকর্মীরা আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে সমবেত হয়। সেখান থেকে "শেখ হাসিনার সরকার বার বার দরকার, উন্নয়নের সরকার,মুজিব কন্যার সরকার বারবার দরকার,৭১ এর দালালেরা হুশিয়ার সাবধান,জামায়াত বিএনপি দেশ ছাড়" -এ শ্লোগান সম্বলিত এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে পরে বিক্ষোভ মিছিলটি পানবাজার চত্বরে গিয়ে সমাবেশে মিলিত। 

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন এর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান কফিল উদ্দীন বিএসসি'র সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন,বান্দরবান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া। 

 

বিশেষ অতিথি ছিলেন,বান্দরবান জেলা যুবলীগের আহ্বায়ক কেলুমং মার্মা,বান্দরবান জেলা আওয়ামীলীগের যুব ও শ্রম বিষয়ক সম্পাদক ফিলিপ ত্রিপুরা,বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য অংশৈথোয়াই মার্মা আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা,উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমঞ্জন বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামরুল হাসান টিপু, উপজেলা মহিলা আওয়ামী লীগে সাবেক সভানেত্রীর এনুচা মার্মা,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

 

সমাবেশে বক্তারা বলেন,বিএনপি মানে অগ্নিসংযোগ, হরতাল, বিএনপি মানে হত্যাকান্ড’ চার দলীয় জামায়াত বিএনপি জোট সরকারের আমলে ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে সিরিজ বোমা হামলা, তার আগে ২০০৪ সালে ২১ আগস্ট শহীদ সরোয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে হত্যা ও বাংলাদেশ আওয়ামী লীগকে নিচ্ছিন্ন করার উদ্দেশ্যে বর্বোরচিত গ্রেনেড হামলা করেছিল বিএনপি জামাত জোট। এসব ঘটনায় জড়িত তারেক রহমানসহ অন্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান বক্তারা।

 

সমাবেশে বক্তারা আরও বলেন, ‘বিএনপি’র সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে আবারো শেখ হাসিনা তথা জাতীয় উন্নয়নের সরকার গঠনে আমরা ঐক্যবদ্ধ। পার্বত্য জনপদ-বান্দরবানে ব্যাপক উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে ৩০০ নং আসনে বীর বাহাদুরকে আবারো বিপুল ভোটে জয়যুক্ত করা হবে বলে ঐক্যের ডাক দেন উপস্থিত নেতাকর্মীরা। পরপর টানা তিনবার ক্ষমতা থাকাকালে এটাই ছিল উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বড় মিছিল-সমাবেশ। সমাবেশে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ২ হাজারেরও বেশি নেতাকর্মী সমাবেশে অংশ করেন বলে জানান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা।