ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

একদলের পোস্টারে অন্যদল সমর্থিত লেখা আগে দেখেননি পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ ডিসেম্বর ২০২৩ ০৪:০৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

‘জাতীয় পার্টি নির্বাচিত ও আওয়ামী লীগ সমর্থিত’ লেখা মুজিবুল হক চুন্নুর নির্বাচনী পোস্টার নিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, একদলের পোস্টারে অন্যদল সমর্থিত লেখা আগে কখনো দেখিনি। আমি আওয়ামী লীগের একজন সাধারণ কর্মী, নিজে নির্বাচন করছি। এটা নিয়ে আমি মন্তব্য করতে পারব না। তবে একজন নাগরিক হিসেবে বলছি, আগে এমনটা কোথাও দেখিনি।’

রবিবার সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভা থেকে বের হয়ে বিকালে সাংবাদিকদের সঙ্গে আলপকালে তিনি এই মন্তব্য করেন।

সভায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ব্যক্তিবর্গের সঙ্গে এই বিশেষ আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা আয়োজন করে জেলা প্রশাসন।

মন্ত্রী আরো বলেন, জনগণকে ভোটে না আসার আহ্বান জানানো বিএনপির কোনও আইনগত অধিকার নেই। একজন নাগরিক হিসেবে আমি এটার প্রতিবাদ করি। সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ তারা সৃষ্টি করতে চান, সেটার কথা তারা বলেন এবং আমার বিশ্বাস করেনও অনেক সময়, কিন্তু ভোট বর্জনের আহ্বান তার প্রমাণ দেয় না। তবে ভোট নিয়ে মানুষের মাঝে এক্সাইটমেন্ট দিন দিন বাড়ছে। আমার ধারনা একটা সম্মানজনক ভোটার ভোটে দিতে যাবেন।
নির্বাচনের পর দেশের অর্থনীতি ও রিজার্ভ নিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, কত লক্ষ লোক কত ধরনের মন্তব্য করে। সেসবের জবাব দেওয়ার ক্ষমতা আমার নেই। রিজার্ভের অবস্থা ভাল আছে। নির্বাচন হবে, প্রশাসন চলবে। আমরা কাজ করব। দেশের উন্নয়ন হবে, ঝগড়াঝাটি বিবাদ, চিল্লাচিল্লি হবে। সবশেষে বাংলাদেশ সঠিক পথে চলবে বলে আমার বিশ্বাস।