ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

চা শ্রমিকদের শীতবস্ত্র দিলো শাবির ‘কিন’

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ ডিসেম্বর ২০২৩ ০৪:০৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

৩০০ জন চা শ্রমিকের মাঝে প্রয়োজন এবং চাহিদা বিবেচনায় ৬৪টি কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছসেবী শিক্ষার্থীদের সংগঠন কিন। শুক্রবার (২২ ডিসেম্বর) দিনব্যাপি সিলেটের হিলুয়াছড়া চা বাগানের কর্মরত চা শ্রমিকদের মাঝে এ বিতরণ কর্মসূচি করে সংগঠনটি। প্রতিবছরে ন্যায় এবারও ‘কিন শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচি ২০২৩’ এর আওতায় এ আয়োজন করেছে সংগঠনটির স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা।

সমাজের অসহায় ও দরিদ্র মানুষের শীতের কষ্ট কিছুটা হলেও লাঘব করার এই আয়োজন জানিয়ে কিনের সহকারী সাধারণ সম্পাদক দুর্লভ বলেন, ‘কিন সবসময়ই চেষ্টা করে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে‚ তাদের জন্য কিছু করতে। কিনের সাথে থাকার জন্য তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।’ সামনের দিনগুলোতেও সবাইকে কিনের পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, ‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’ প্রতিপাদ্যকে সামনে রেখে শাবিপ্রবির অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ ২০০৩ সালের ৩০ জানুয়ারি যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর থেকেই বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক কর্মসূচীর মধ্যে দিয়ে কিন পাড়ি দিয়েছে তার সুদীর্ঘ পথ। সংগঠনটি মূলত ৫টি উইং নিয়ে কাজ করে থাকে‚ যার মধ্যে রয়েছে— সুবিধাবঞ্চিত শিশুদের নিয়মিত শিক্ষাদান (কিন স্কুল)‚ শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ‚ ব্লাড ডোনেশন‚ সামাজিক সচেতনতামূলক কর্মসূচী এবং চ্যারিটি প্রোগ্রাম।