ঢাকা, বুধবার ১ মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

বদরের চেতনায় মুসলমানদেরকে উজ্জীবিত হতে হবে - মাওলানা আব্দুল মান্নান শামসী

জোবাইর বিন জিহাদী, সাতকানিয়া (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ০৯:৩২:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

মুসলমানদের জন্য সামনে খারাপ সময় আসছে।আবারও বদরের চেতনায় মুসলমানদের উজ্জীবিত হতে হবে - বদর দিবসের আলোচনায় এমনটাই মন্তব্য করেছেন মাওলানা আব্দুল মান্নান শামসী।

 

১৭ রমজান বৃহস্পতিবার সাতকানিয়ার কাঞ্চনায় মধ্য কাঞ্চনা খালাছি পুকুর জামে মসজিদে বদর দিবসের আলোচনায় এসব বক্তব্য পেশ করেন তিনি।

 

১৭ রমজান বদর দিবস।বদর দিবস উপলক্ষে মধ্য কাঞ্চনা খালাছি পুকুর জামে মসজিদের পক্ষ থেকে বদর দিবসের আলোচনা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।এসময় উদ্বোধনী বক্তব্য রাখেন মধ্য কাঞ্চনা খালাছি পুকুর জামে মসজিদের সাবেক সভাপতি মাষ্টার আব্দুল খালেক।প্রধান আলোচক হিসেবে আলোচনা পেশ করেন মধ্য কাঞ্চনা খালাছি পুকুর জামে মসজিদের সাবেক খতিব ও কাঞ্চনা আনোয়ারুল উলুম ইসলামিয়া সিনিয়র (আলিম) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান শামসী সাহেব।

 

আলোচনায় আব্দুল মান্নান শামসী বলেন, আজ বদর দিবস।বদর যুদ্ধ মুসলমানদের প্রথম যুদ্ধ।এই যুদ্ধে মাত্র ৩১৩ জন সাহাবী এক হাজার কাফেরদের বিরুদ্ধে যুদ্ধ করে বিজয় লাভ করেছিল।আজও মুসলমানদের বিজয়ের জন্য বেশি মানুষের প্রয়োজন নেই।নিখুঁত নির্ভেজাল অল্প মানুষ যথেষ্ট।

 

তিনি আরও বলেন, আমরা শুধু খাবারের জন্য দোয়া করি।ইমান রক্ষার জন্য দোয়া করি না।অথচ রিজিক আল্লাহ অনেক আগে থেকে নির্ধারিত করে রেখেছেন।আমাদের বদরের চেতনায় উজ্জীবিত হতে হবে।