ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

বাড়ির পাশে মাঠে ব্যাডমিন্টন খেলতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে তরুণের মৃত্যু

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার : | প্রকাশের সময় : শনিবার ২৩ ডিসেম্বর ২০২৩ ০৭:১৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
মৌলভীবাজারের জুড়ী উপজেলায় ব্যাডমিন্টন খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক তরুণের মৃত্যু হয়েছে। এ মৃত্যুতে সহপাঠী ও পরিবারে শোকের মাতম চলছে।
এ ঘটনাটি গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার সময় উপজেলার ফুলতলা ইউনিয়নের দক্ষিণ সাগরনাল এলাকায় বাড়ির পাশে মাঠে ব্যাডমিন্টন খেলতে গিয়ে ঘটে।
বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া তরুণের নাম রিফাত আহমেদ (১৮)। তিনি ফুলতলা বাজার এলাকার বাসিন্দা আবদুর রাজ্জাকের ছেলে। চার ভাই আর তিন বোনের মধ্যে রিফাত সবার ছোট ছিলেন।
স্থানীয় সূত্রে জানা যায়, শীত শুরু হওয়ার পর থেকে দক্ষিণ সাগরনালের একটি মাঠে রিফাত আহমেদসহ কয়েকজন রাতে ব্যাডমিন্টন খেলতেন। মাঠের পাশ দিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুতের একটি লাইন আছে। প্রতিদিনের মতো শুক্রবার ২২ ডিসেম্বর ২০২৩ ইং, রাত সাড়ে ৯টার সময় খেলার জন্য ওই লাইন থেকে মাঠে বিদ্যুৎ–সংযোগ দেওয়ার চেষ্টা করেন রিফাত। একপর্যায়ে বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। খবর পেয়ে জুড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁর লাশ উদ্ধার করে।
শনিবার ২৩ ডিসেম্বর ২০২৩ ইং, সকালে মুঠোফোনে ফুলতলা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য স্বপন মল্লিক বলেন, অসতর্কতাবশত এ দুর্ঘটনা ঘটেছে। ময়নাতদন্ত ছাড়াই লাশ পেতে রিফাতের স্বজনেরা চেষ্টা করছেন।
পল্লী বিদ্যুৎ সমিতির ফুলতলা ইউনিয়নে দায়িত্বে থাকা স্থানীয় সমাই বাজার কার্যালয়ের লাইনম্যান ফারুক আহমেদ বলেন, এ ব্যাপারে তাঁদের কেউ কিছু জানাননি। তবে খেলাধুলা বা অন্য কোনো কাজে বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে অবৈধ ও ঝুঁকিপূর্ণ সংযোগ নেওয়ার ব্যাপারে স্থানীয় লোকজনকে সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।
তরুণের বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাইন উদ্দিন বলেন, পুলিশ ঘটনাস্থলে আছে। এ ঘটনায় যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে তদন্ত সাপেক্ষে।