ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের নামের ফলক পরিবর্তনে ক্ষোভ

মিজানুর রহমান-ভোলা প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২৭ নভেম্বর ২০২১ ০৬:৫৯:০০ অপরাহ্ন | জাতীয়

ভোলার-দৌলতখানে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের নামে প্রতিষ্ঠিত লঞ্চঘাটের পুল্টন থেকে নামের ফলক মুছে ফেলা হয়েছে। শনিবার (২৭ নভেন্বর) লঞ্চঘাট টার্মীনালে এ দৃশ্য দেখা গেছে। এ নিয়ে ভোলা বাসির মধ্যে ক্ষোভ বিরাজ করছে। 

বীর মুক্তি যোদ্ধা শাজাহান জানান, ভোলাসহ বাংলার গর্ব বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের জন্মস্থান দৌলতখান উপজেলার হাজীপুর ইউনিয়নে। দৌলতখানে তার নামে লঞ্চ ঘাটের নাম করন করা হয়েছে-শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল লঞ্চঘাট। অথচ দৌলতখান লঞ্চ টার্মিনাল সংস্কার করার পর তার নামটি নেই, পুন্টন থেকে এই বীরের নামটির ফলক ফেলে দেয়া হয়েছে।

কিছুদিন পূর্বে লঞ্চ টার্মিনাল সংস্কার করা হয়েছিল। ওই সময় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের নামটি মুছে দৌলতখান লঞ্চ ঘাট লেখেন টার্মীনাল কতৃ পক্ষ। এটি ভোলা বাসির নজরে আসলে টার্মীনাল কতৃপক্ষকে জানালেও তারা রহস্যজনক কারনে বিষয়টি এড়িয়ে যান। জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শফিকুর রহমান জানান, এটি খুবই দুঃখ জনক, যদি কেউ অসৎ উদ্দেশ্যে করে থাকে এর পরিনাম অনেক ভয়াবহ হবে। আর টার্মীনাল কর্তৃপক্ষ এর জন্য দায়ী, নাম না থাকার জন্য তাদেরকে শাস্তি পেতে হবে। এবিষয়ে বিআই ডব্লউ টিসির কর্মকর্তাদের সাথে যোগা যোগের চেষ্টা করলে তাদের কাউকে পাওয়া যায়নি।