ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

মৌলভীবাজারে কারিগরি শিক্ষার গুরুত্ব শীর্ষক সেমিনার

মৌলভীবাজার প্রতিনিধি | প্রকাশের সময় : রবিবার ১৮ জুন ২০২৩ ০৩:৩১:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মৌলভীবাজারে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ‘কারিগরি শিক্ষার গুরুত্ব ও করণীয়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ জুন) মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট হলরুমে ওই সেমিনার অনুষ্ঠিত হয়।

‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবাশীষ দেবনাথ।

মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ ইন্ডাস্ট্রি পার্কের জেনারেল ম্যানেজার ও ফ্যাক্টরি প্রধান দ্বীপক কুমার দেব এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. আখতার হোসেন।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইন্সট্রাক্টর প্রকৌশলী মো. জহিরুল ইসলাম।

এতে প্রবন্ধ উপস্থাপন করেন মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের চিফ ইন্সট্রাক্টর নাহিদুল ইসলাম ও মো. আশরাফুজ্জামান।

যৌথ প্রবন্ধ উপস্থাপন কালে তারা বলেন, ‘স্মার্ট বাংলাদেশ তৈরিতে কারিগরি শিক্ষার গুরুত্ব অনেক বেশি। শুধুমাত্র এই শিক্ষার মাধ্যমে দেশের সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব দূর হবে। সেই সঙ্গে আন্তর্জাতিক বিশ্বে প্রযুক্তির দিকে টিকে থাকতে হলে আমাদের কারিগরি শিক্ষা গ্রহণ করে এর সঠিক ব্যবহার করতে হবে।’

সেমিনারে সরকারি-বেসরকারি বিভিন্ন কর্মকর্তা, ব্যবসায়ী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ প্রতিষ্ঠানটির শিক্ষকরা উপস্থিত ছিলেন।