ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

ময়মনসিংহে দুদকের মামলায় ইউএনওর কম্পিউটার অপারেটরের ৭ বছরের জেল

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : রবিবার ২১ নভেম্বর ২০২১ ০৬:২১:০০ অপরাহ্ন | গণমাধ্যম

ময়মনসিংহে দুর্নীতির মামলায় নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আতিকুল ইসলাম খানকে ৭ বছরের সশ্রম কারান্ড দিয়েছে আদালত। সেই সাথে পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের জেল প্রদানের রায় প্রদান করা হয়েছে। তবে মামলার একমাত্র আসামি আতিকুল ইসলাম খান পলাতক থাকায় রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন। 

মামলার দীর্ঘ শুনানি শেষে রবিবার (২১ নভেম্বর)  দুপুরে এ রায় ঘোষণা করেন ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক সাবেরা সুলতানা খানম।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী শফিকুল হাসান।

তিনি জানান,  আসামি মোঃ আতিকুল ইসলাম খান ২০১৬ সালে পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার নামে সোনালী ব্যাংক হিসাবের সাতটি চেকের মাধ্যমে জালিয়াতি করে মোট পঁচিশ লাখ ছাপ্পান্ন হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। এ ঘটনায় পরবর্তীতে ২০১৭ সালে দুদক বাদী হয়ে পূর্বধলা থানায় তাকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ গত ২৪শে মার্চ ২০১৯ ইং তারিখে আদালতে অভিযোগ পত্র দায়ের করে । 

রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী শফিকুল হাসান আরও জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ গ্রহণ শেষে দূর্নীতি প্রতিরোধ আইনের ৪০৯ ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে আদালত এই রায় ঘোষণা করেন।