ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ধরা পড়ল এক মন ওজনের বাঘা-আইড় মাছ

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ ১১:২০:০০ পূর্বাহ্ন | গণমাধ্যম

প্রতিদিনের মতো নাসির রবিবার ভোর রাতে নৌকা আর জাল নিয়ে নামে  মহানন্দা নদীর বুকে মাছ ধরতে । প্রথমবার   জাল ফেলতেই অনুভব করে জালে ভারী কিছু আটকিয়েছে । কিন্তু সেটা কি ঠিক বুঝে উঠতে পারছিলনা । তাই নাসির   অনেকটা ঘাবড়ে  গেছিলেন । মাছ না অন্য কিছু । জাল অনেক টা টেনে তুলতেই দেখতে পান বিশাল আকারের বাঘা-আইড় মাছ । নাসিরের চোখে মুখে আনন্দের ঝিলিক ! দ্রুত জালে জড়ানো  মাছটিকে  নৌকায় উঠিয়ে ডাঙায় নিয়ে চলেন। নদী পাড়ের মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়ে ভাগ্যবান নাসির জেলের জালে বিশাল আকারের বাঘা-আইড়  ধরা পড়ার কথা । মাছটি কে এক নজর দেখার জন্য ছুটে আসে অনেকেই । ততক্ষণে খবর ছড়িয়ে পড়ে   চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে একমন ওজনের বাঘা আইড় ধরা পড়েছে।    

এরপর সোমবার সকালে নাসির হালদার মাছটি নিয়ে চলে আসেন নিউ মার্কেট মাছের আড়ৎ এ। জেলে নাসির হালদারের কাছ থেকে ৩১ হাজার ৯০০ টাকায় মাছটি কিনে নেন মাছ ব্যবসায়ী মোজাম্মেল হক। পরে মাছটি কেটে ১১০০ টাকা কেজি দরে সাধারণ গ্রাহকের কাছে বিক্রি করে দেয়া হয়।
সকাল ৯টার মধ্যেই বিক্রি হয়ে যায় প্রায় ১ মন ওজনের মাছটি। মাছ বাজারের ব্যবসায়ী আলিনগর এলাকার খুশিবুল হোসেন জানান তিনি প্রায় ২০ বছর থেকে এ বাজারের মাছ বিক্রি করছেন, এতো বড় মাছ এর আগে মহানন্দায় ধরা পেড়েছে বলে জানা নেই।
মাছ ব্যবসায়ী মোজাম্মেল হক বলেন, তার বাবার পর তিনিই মাছের আড়াৎটি ১৯৯৮ সাল থেকে পরিচালনা করে আসছেন, তার আড়ৎ এ এতো বড় মাছ এর আগে কোন জেলে নিয়ে আসেছি। এটাই সবচেয়ে বড় মাছ আমাদের জেলেদের জালে মহানন্দায় ধরা পড়া।
এদিকে ৪০ কেজি ওজনের বাঘাআইড় মাছটির ছবি তুলে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন, সেই ছবি অনেকটা ভাইরাল হয়ে গেছে।