ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

লাঙ্গলের পক্ষে ভোট চেয়ে বহিস্কার বিয়ানীবাজারের বিএনপি নেতা

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : রবিবার ২৪ ডিসেম্বর ২০২৩ ০২:৫৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী সেলিম উদ্দিনের পক্ষে প্রচারণায় সভায় অংশ নেওয়ায় কছির আলী আব্দুর রব নামে এক বিএনপি নেতাকে অব্যাহতি দিয়েছে উপজেলা বিএনপি। কছির আলী আব্দুর রব উপজেলার মাথিউরা ইউনিয়ন বিএনপির সভাপতি।

 

জাপার প্রার্থীর নির্বাচনী জনসভায় লাঙ্গল মার্কার জন্য ভোট চাওয়ার একাধিক ছবি ও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়। এরপর তাকে উপজেলা বিএনপির মৌখিক ও লিখিত সতর্ক বার্তা দেওয়া হয়। শুক্রবার (২২ ডিসেম্বর) সেলিম উদ্দিনের বাড়িতে জনসভায় উপস্থিত থাকায় তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আহমদ রেজা ও সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন।

 

উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ৭নং মাথিউরা ইউনিয়ন বিএনপির সভাপতি পদ থেকে কছির আলী আব্দুর রবকে অব্যাহতি দেওয়া হলো।

 

বহিস্কৃত এই নেতার সঙ্গে দলীয় নেতাকর্মীদের কোনোপ্রকার যোগাযোগ না রাখার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেওয়ার পাশাপাশি তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা ও কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে বলে বিএনপি সূত্রে জানা গেছে।