ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

হাতির আক্রমণে মায়ের মৃত্য; আর কেউ থাকলো না সায়েমের

জোবাইর বিন জিহাদী, সাতকানিয়া (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : শনিবার ৯ মার্চ ২০২৪ ০২:২৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বাবা মারা গেছেন ১৪ বছর আগে।মা-ছেলে দুইজনের পরিবার।বন্য হাতির আক্রমণে মায়ের মৃত্যুতে পরিবারে আর কেউ থাকলো না সায়েমের।সায়েমের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়ার চরতী ইউনিয়নের দুরদুরী ছাড়ার বাড়ি এলাকায়।

 

৮ মার্চ (শুক্রবার) দুপুর আনুমানিক ১২ টার দিকে বাশঁখালী থানাধীন বেঁলগাও চা বাগানে লাকড়ি সংগ্রহে গিয়ে হাতির আক্রমণে নিহত হন তিনি।

 

নিহত হাছিনা বেগম(৪৩) সাতকানিয়ার চরতী ইউনিয়নের দুরদুরী ছাড়ার বাড়ি এলাকার মৃত লেদু মিয়ার স্ত্রী ও সায়েমের মা।

 

জানা যায়, সায়েমের মা ও নানীসহ কয়েকজন মহিলা লাকড়ি সংগ্রহের জন্য পাহাড়ে যায়।সেখানে হাতি দেখে অন্যরা পালিয়ে গেলেও অসুস্থ থাকায় বাঁচতে পারেনি হাছিনা আক্তার।বন্য হাতির আক্রমণে তার মৃত্যু হয়।

 

নিহত হাছিনা আক্তারের ছেলে সায়েম বলেন, আমার মা শহরে চাকরি করেন এবং প্রতি শুক্রবার ছুটির দিনে গ্রামে আসেন।বাড়িতে লাকড়ি না থাকায় আমার নানু আর মা পাহাড়ে লাকড়ি সংগ্রহের জন্য যান।নানু ছিল পাহাড়ের উপরের দিকে আর আমার মা ছিলেন নিচের দিকে।এমন সময় প্রথমে একটি হাতি এসে আমার মা কে পাকড়াও করে এবং পরে ছয়টি হাতি এসে আমার মায়ের শরীরগুলো ছিঁড়ে ফেলে।

 

তিনি আরও বলেন, আমার কোন ভাই-বোন নাই।পরিবারে আমি একজন।বাবা আজ থেকে ১৪ কিংবা ১৫ বছর আগে মারা গেছেন।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী জানান, লাকড়ি সংগ্রহের জন্য গেলে বন্য হাতির আক্রমণে হাছিনা আক্তারের মৃত্যু হয়।