ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধুর দূরদর্শী চিন্তার ফসল: নাদেল

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : মঙ্গলবার ২৯ মার্চ ২০২২ ০২:৫৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ইসলামের প্রচার ও প্রসারের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। সেই প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে ইমামরা দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখছেন। তারা বাল্যবিবাহ, যৌতুক, মাদকাসক্তি, সন্ত্রাস ও ধর্মীয় উম্মাদনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

সোমবার সকালে ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক (পিআরএল) ফরিদ উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক আবু ছিদ্দিকুর রহমান। সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের সহকারী পরিচালক কৃষিবিদ মোহাম্মদ মোশারফ হোসেন।



ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক আবু ছিদ্দিকুর রহমান বলেন, ইমামরা মসজিদের মিম্বর থেকে সরকারের ইসলামি পদক্ষেপ ও উন্নয়নের কথাগুলো বলতে হবে।


সভাপতির বক্তব্যে ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক শাহ নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর ইসলামি চিন্তাধারা ছিলো বলেই তিনি আলেম ওলামাদের সাথে সম্পর্ক রাখতেন। তিনি ইসলামের সেবায় তাবলীগ জামাতের ইজতেমার মাঠ প্রদান, ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ বিভিন্ন প্রতিষ্ঠান করে গেছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ৫৬০টি মডেল মসজিদ প্রতিষ্ঠা করে বিশ্বের ইতিহাসে নজির স্থাপন করেছেন।


অনুষ্ঠান শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের ধর্মীয় প্রশিক্ষক জুবাইর আহমদ আল আযহারী।