ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কল্লগ্রামের ইজতেমায় মক্কা-মদীনার মেহমান

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ ০৭:৫৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট জেলার তিনদিন ব্যাপী ইজতেমার আম বয়ান শুরু হবে বৃহস্পতিবার ফজরের নামাজের পরপরই। হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লী ইজতেমার মাঠে ফজরের নামাজ আদায় করবেন। এরপর আম বয়ান শ্রবণে অংশ গ্রহণ করবেন। সিলেট শহরতলির কল্লগ্রামে তিনদিন ব্যাপী শুরু হয়েছে সিলেট জেলা ইজতেমা। ১ জানুয়ারি বেলা ১২টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে সিলেট জেলা ইজতেমা। এসব তথ্য জানিয়েছেন ইজতেমা সংশ্লিষ্টরা।  

 

এই ইজতেমায় অংশ নিয়েছেন মক্কা-মদীনার জামাত। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের জামাতও অংশ নিয়েছেন এই ইজতেমায়। মক্কা-মদীনা ও বিদেশি মেহমানরা ইজতেমার মাঠে সংরক্ষিত এলাকায় আছেন।   

 

ইজেতমার ঘোষণা আসার পর এক মাস ধরে এই ইজতেমার মাঠ তৈরিতে সংশ্লিষ্ট প্রায় ১২০০ স্বেচ্ছাসেবী অবিরাম কাজ করেছেন। সিলেট জেলাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে এসে ওইসব স্বেচ্ছাসেবী অংশ গ্রহণ করেছেন মাঠ তৈরিেেত। মাঠ তৈরির কাজ শেষ হয়েছে বুধবারে। 

 

বুধবারে সিলেট জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে তাবলিগ জামাতের মুসুল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেন। রাতের মধ্যে পুরো ইজতেমা মাঠ মুসুল্লিদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। 

 

বুধবার আসর নামাজের পর ইজতেমার মাঠে জেলা তাবলিগের জিম্মাদার বলেছেন, কল্লগ্রাম ইজতেমার ময়দানে যাঁরা আগে থেকে আছেন তাঁরা মেজবানের দায়িত্ব পালন করবেন। আর যাঁরা বিভিন্ন এলাকা থেকে নতুন আসবেন তাঁরা মেহমানের সম্মান পাবেন। সাধারণ মানুষকে এই ইজতেমা মাঠে প্রচারিত দ্বীন সম্পর্কে ধারণা দিতে হবে। জানাতে হবে ইসলাম ধর্মের শান্তির কথা।