ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

কুশিয়ারা নদীর ভাঙ্গনরোধ ব্যবস্থা নেয়া হবে- বালাগঞ্জেপানিসম্পদ উপমন্ত্রী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : শুক্রবার ৭ জানুয়ারী ২০২২ ০৮:১৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পৃথিবীর রাজনৈতিক ইতিহাসে অন্যতম শ্রেষ্ট এক নেতা। তাঁর মতো বিশ্বব্যাপী গ্রহণযোগ্য রাজনীতিবিদ বিরল। ’৭১ সালের ৭ মার্চের অলিখিত ১৯ মিনিটের ভাষণে বঙ্গবন্ধু জাতিকে যে দিক নির্দেশনা দিয়েছিলেন, তা অনুসরণ করেই বাঙালি জাতি মহান মুক্তিযুদ্ধে শক্তিশালী পাক বাহিনীর বিরুদ্ধে বিজয় ছিনিয়ে আনতে সক্ষম হয়। যতদিন জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত থাকবে, মানুষের হৃদয়ে বঙ্গবন্ধু থাকবেন অক্ষয়-অম্লান হয়ে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে বার বার প্রাণনাশের চেষ্টা চালানো হয়েছে। কিন্তু আল্লাহর অশেষ রহমতে তিনি দেশ ও জাতির সুযোগ্য নেতৃত্বে দিতে প্রাণে রক্ষা পেয়েছেন। মন্ত্রী ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে কুশিয়ারা নদীর ভাঙ্গনরোধসহ নদীপাড়ের মানুষের দুঃখ-দূর্দশা লাঘবে সরকারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। 

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বৃহস্পতিবার সন্ধ্যায় বালাগঞ্জ ডিএন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সমুহের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার রজতজয়ন্তী উপলক্ষে জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনহার মিয়া চেয়ারম্যানের পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট-৩ আসনের এমপি, প্রবাসী কল্যাণমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রনজিত সরকার, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট মবশ্বির আলী, উপ-প্রচার সম্পাদক মতিউর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামীম আহমদ। 

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মতিন, রফিকুল আলম, জুনেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক কামাল আহমদ, উপজেলা কৃষকলীগ সভাপতি আলাল আহমদ, উপজেলা শ্রমিকলীগ সভাপতি আব্দুল আহাদ, উপজেলা যুবলীগ সভাপতি ফারুক আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রকিব জুয়েল, সাধারণ সম্পাদক রুবেল আহমদ প্রমুখ। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুর রহমান, কাজল লস্কর, সাংগঠনিক সম্পাদক লোকন আহমদ, প্রচার সম্পাদক নাসির উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মিছবাহুর রহমান চৌধুরী, পূর্ব পৈলনপুর ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান শিহাব উদ্দিন, জেলা তাঁতীলীগের সভাপতি আলমগীর হোসেন, জেলা কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহেদ আলী। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন রুহুল আমিন ও পবিত্র গীতা থেকে পাঠ করেন পূর্ব গৌরীপুর ইউপি’র চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস।

দ্বিতীয় অধিবেশনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে লোকজ গান পরিবেশন করেন ফকির শাহাব উদ্দিন ও অন্য শিল্পীবৃন্দ।