ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে ঠিকাদারদের মানববন্ধন ও স্বারকলীপি প্রদান

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩১ মার্চ ২০২২ ০২:৩৯:০০ অপরাহ্ন | জাতীয়
 
চলমান বাজারে ঠিকাদারি কাজের নির্মাণ সামগ্রীর মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধির কারনে অনেক বড় লোকসানের কবলে পড়েছে ঠাকুরগাঁওয়ের ঠিকাদাররা।
 
তাই এত উঁচু মূল্যে উন্নয়ন কাজ করতে করতে হাপিয়ে উঠে শেষমেস ঠিকাদারি কাজের  সামগ্রির মূল্য কমাতে রাস্তায় নেমে মানববন্ধন করেছে ঠিকাদাররা। 
 
বৃহস্পতিবার বেলা ১২ টায় শহর চৌরাস্তায় এ মানববন্ধন করেছে ঠাকুরগাঁও ঠিকাদার কল্যাণ সমিতি। 
 
মানববন্ধনে সমিতির আহ্বায়ক বেলাল হোসেন বলেন, ঠিকাদারির কাজের নির্মাণ সামগ্রির ব্যয় বেড়েছে। কিন্তু প্রাক্কলিত ব্যয় বাড়েনি। আমরা আর পারছিনা হাপিয়ে উঠেছি। এমন অস্বাভাবিক হারে দাম বাড়ার কারনে আমরা ঠিকাদাররা চরম ক্ষতি গ্রস্থ্য হয়েছি।  
 
সমিতির মুরাদ হোসেন বলেন,  আমরা দীর্ঘদিন সুনামের সাথে ঠাকুরগাঁওয়ে ঠিকাদারি কাজ করে আসছি৷ সরকারের উন্নয়ন কাজ করছি৷ কিন্তু বর্তমানে আমরা অসহায়৷ কোন কাজ করতে পারছিনা৷ নির্মাণ কাজের সামগ্রী রডের দাম বেড়েছে ৬২ টাকা থেকে ৯২-৯৩ টাকা। ৪০০ টাকার বিটুমিন ৫৮০-৬০০ টাকা।প্রতি ব্যারেল বিটুমিন ৭০০০ হাহার থেকে ১১২০০-১২০০০ টাকা। ইটের মূল্য বেড়েছে ৭০০০ হাজার থেকে ১২ হাজার টাকা। এছাড়াও ঢেউটিন, এঙ্গেল, পাতি, প্লেনসিট হার্ডওয়্যার সামগ্রীর মূল্য বেড়ে দ্বিগুণ। 
 
এছাড়াও মানব বন্ধনে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও ঠিকাদার কল্যান সমিতির সদস্য মতিউর রহমান, বেলাল হোসেন সহ অন্যান্য ঠিকাদাররা। 
 
এ সময় ঠিকাদাররা নির্মাৃণ কাজের প্রাক্কলিত ব্যয় বাড়ানোর দাবি জানান৷ নির্মাণ কাজ সামগ্রীর মূল্য কমানোর দাবি জানান এবং জরিমানা  ব্যতিত কাজের সময়সীমা বৃদ্ধির দাবি জানান।
 
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের দিকে র্যালী নিয়ে যান মানবন্ধনকারী ঠিকাদাররা৷ জেলা পরিষদের কার্যালয়ের সামনে কিছুক্ষণ অবস্থান নিয়ে স্মারকলিপি দেন তারা৷