ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বড়দিন উৎসবে সিলেটে প্রেসবিটারিয়ান চার্চে রাজনৈতিক নেতৃবৃন্দের মিলনমেলা

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ ০৫:০৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

বড়দিন উপলক্ষে শুক্রবার  রাত থেকেই যিশুর জন্মোৎসব বড়দিনের উৎসবে মেতেছে সিলেটের খ্রিস্ট ধর্মাবলম্বীরা। ধর্মীয় আচার ও প্রার্থনার মাধ্যমে পালিত হচ্ছে বড়দিনের উৎসব। নগরীর নয়াসড়কে অবস্থিত সিলেট প্রেসবিটারিয়ান চার্চ সাজানো হয়েছে বর্ণিল সাজে।

শনিবার সকাল ১০টায় বড়দিন উপলক্ষে বিশেষ প্রার্থনা ও বিশ্ব শান্তির জন্য প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনার পর বড়দিনের শুভেচ্ছা বিনিময়ে কেক কাটা ও মিষ্টি বিতরণ করা হয়। এই উৎসবকে কেন্দ্র করে সিলেট প্রেসবিটারিয়ান চার্চ সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দের মিলন মেলায় পরিণত হয়।

কেক কাটা অনুষ্ঠানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার, সিসিক কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরমান আহমদ শিপলু, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্তী, চার্চের কার্যনির্বাহী কমিটির সভাপতি ডিকন নিঝুম সাংমা, রেভা. ফিলিপ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া নগরের অন্যান্য গির্জায়ও নেওয়া হয়েছে বড়দিনের প্রস্তুতি। এদের মধ্যে বড়শালা প্রেসবিটারিয়ান চার্চ, বালুচরস্থ ক্যাথলিক চার্চ, খাদিমনগর ক্যাথলিক চার্চ, ইমানুয়েল ব্যাপটিস্ট চার্চ, লাক্কাতুরা প্রেসবিটারিয়ান চার্চ, বড়শালা ক্যাথলিক চার্চ, খাদিম প্রেসবিটারিয়ান চার্চ, পীরেরবাজারস্থ এজি চার্চ, কালাগুল চা-বাগানস্থ ক্যাথলিক চার্চে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বড়দিন উদযাপন করা হচ্ছে।

এদিকে, বড়দিনে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা যা তে না ঘটে সেজন্য চার্চগুলোতে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া করোনা পরিস্থিতির কারণে প্রতিটি চার্চ মানতে হচ্ছে স্বাস্থ্যবিধি।