ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বানভাসি মানুষের পাশে সৈয়দ সাজ্জাদ হায়াত চৌধুরী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : শুক্রবার ১ জুলাই ২০২২ ০৫:০৮:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

বন্যা দুর্গত মানুষের দুর্ভোগ লাঘবে সিলেটের শেরপুরের একটি ঐতিহ্যবাহি পরিবার সব ধরণের সহযোগিার হাত বাড়িয়ে দিয়েছেন। ঘরবাড়ি ছাড়া বানভাসি মানুষের খাবার যোগান দিতে ওই পরিবারের কর্ণধার সৈয়দ সাজ্জাদ হায়াত চৌধুরী অবিরাম ছুটে চলেছেন। রান্না করা খাবার, নগদ অর্থ ও কাপড় বিতরণ করে দিনের অধিকাংশ সময় কাটাচ্ছেন তিনি। তাঁর এই কাজে সহযোগিতায় রয়েছেন স্থানীয় যুবলীগ নেতা জুবের আহমদসহ এক ঝাক তরুণ। 

যুবলীগ নেতা জুবের আহমদ জানান, সিলেটের ওসমানীনগর থানার সাদিপুর ইউনিয়নের ধরখা গ্রামের প্রায় ৪০০ পরিবার গত ১০ দিন ধরে পানিবন্দি। এই গ্রামের প্রায় সবাই আশ্রয় নিয়েছেন স্থানীয় আওরঙ্গপুর টাইটেল মাদরাসার আশ্রয় কেন্দ্রে। ঘরবাড়ি পানিতে নিমজ্জিত থাকায় এসব পরিবার নিজ ঠিকানায় ফিরতেও পারছেন না। পানি না কমায় এসব পরিবার ওই আশ্রয় কেন্দ্রে বসবাস করছেন অনিশ্চয়তার মাঝে। চরম দুর্ভোগের এই সময়ে ওইসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন সৈয়দ সাজ্জাদ হায়াত চৌধুরী ও তাঁর পরিবার। তাঁদের সহযোগিতায় ওই আশ্রয় কেন্দ্রে রান্না করা খাবার সরবরাহ করা হচ্ছে। 

জুবের আহমদ জানিয়েছেন, ২০ জুন থেকে ধরখা গ্রামে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়। শুধু ধরখা গ্রাম নয় সাদিপুর ইউনিয়নের প্রতিটি গ্রাম বন্যাকবলিত হয়ে পড়ে। পানিবন্দি হয়ে পড়ে হাজার হাজার মানুষ। 

জুবের জানান, ২১ জুন থেকে আশ্রয় কেন্দ্রে রান্না করা খাবার বিতরণ শুরু হয়েছে। ধরখা গ্রামের পানিবন্দি মানুষকে সহায়তায় এগিয়ে আসেন সৈয়দ সাজ্জাদ হায়াত চৌধুরী।

তিনি জানান, সৈয়দ সাজ্জাদ হায়াত চৌধুরী পানিবন্দি মানুষের জন্যে রান্না করা খাবার সরবরাহে যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছেন। খাবার সরবরাহ করার পাশপাশি নগদ অর্থ ও কাপড়ও বিতরণ করা হচ্ছে।