ঢাকা, বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারী ২০২৩, ২০শে মাঘ ১৪২৯

রনির ঝোড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে রংপুর

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : শুক্রবার ৬ জানুয়ারী ২০২৩ ০৮:৩৫:০০ অপরাহ্ন | খেলাধুলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবম আসরে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই কুমিল্লার বোলারদের ওপর চড়াও হন রনি তালুকদার। তার ঝোড়ো ব্যাটিংয়ে পাওয়ারপ্লেতেই রংপুর ৬৪ রান তোলে বিনা উইকেটে। ১৯ বলে অর্ধ-শতক তুলে নিয়ে ৬৭ রানে ফেরেন রনি। 

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুক্রবার বিপিএলের দ্বিতীয় ম্যাচে পাওয়ার হিটিং দেখতে পেয়েছে দর্শকরা। আসরে নিজের প্রথম ম্যাচে নেমেই দানবীয় ব্যাটিং করেন রনি। তবে তার ঝোড়ো ব্যাটিংয়ের দিনে একদমই নিষ্প্রাণ ছিলেন আরেক ওপেনার নাইম শেখ। ৩৪ বলে ২৯ রানের ধীর ইনিংস খেলে আউট হন তিনি। 

অন্যদিকে ১৯ বলে অর্ধশতক করে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন রনি। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে বিপিএলের দ্রুততম ফিফটির রেকর্ড এখন তার দখলে। ডানহাতি ওপেনারের দানবীয় এ ইনিংসে ভোর করে বড় সংগ্রহের পথে আগাচ্ছে তার দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে দুই উইকেট হারিয়ে রংপুরের সংগ্রহ ১১৫ রান। 

ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম দুই বলেই চার হাঁকিয়েছিলেন রনি। এরপর কুমিল্লার বোলারদের হেসে-খেলেই একের পর এক বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। ইনিংসের নবম ওভারে খুশদীল শাহের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে ৩১ বলে ৬৭ করে ফেরেন রনি।