ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

রাত পোহালেই রাঙ্গামাটির নানিয়ারচরে ৪ ইউপিতে নির্বাচন

রাঙ্গামাটি জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ ০৭:৩৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

রাত পোহালেই নানিয়ারচরে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রবিবার (২৬শে ডিসেম্বর ) সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থী বাছাই করবেন। শনিবার  (২৫ জানুয়ারি) উপজেলা নির্বাচন কর্মকর্তা ভূপতি রঞ্জন চাকমা জানান, ভোটের দিন সকালে নানিয়ারচর উপজেলার ৪ টি ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ব্যালট পেপার পাঠানো হবে। ব্যালট ছাড়া ভোটগ্রহণের সকল সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র অনুযায়ী প্রিজাইডিং ও পোলিং নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনে ভোটগ্রহণ করার জন্য প্রধান নির্বাচন কমিশন থেকে অনুমতি নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করার জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮টা থেকে।

নির্বাচনে বিজিবি, পুলিশের মোবাইল টিম ও  ব্যাটালিয়ন পুলিশের টিম থাকবে। প্রতিটি কেন্দ্রেই থাকছে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে সার্বিক মনিটরিং করবেন। প্রতিটি কেন্দ্র  পুলিশ, আনসার সদস্য। নানিয়ারচর উপজেলার  ইউপি নির্বাচনে চেয়ারম্যান  প্রার্থীর পাশাপাশি সংরক্ষিত নারী সদস‍্য এবং ওয়ার্ড মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নানিয়ারচর  উপজেলায় ইউপি নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৩৫১৬৮ হাজার  জন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা  ১৭০০২ হাজার জন এবং পুরুষ  ভোটারের সংখ্যা ১৮১৬৬ হাজার জন।টোটাল কেন্দ্র ৩৬টি,সাবেক্ষ‍্যং -০৯ কেন্দ্র,২নং নানিয়ারচর ০৯টি কেন্দ্র,০৩ নং বুড়িঘাটে ০৯টি কেন্দ্র,০৪নং ঘিলাছড়ি ০৯টি কেন্দ্র।