ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

অবিলম্বে ভিসি নিয়োগের দাবিতে উত্তাল ইবি

ইবি প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৪:০০ অপরাহ্ন | শিক্ষা

অবিলম্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভিসি নিয়োগের দাবিতে  বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে সমাবেশ করেছে শিক্ষার্থীরা। শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। এসময় প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেয়।

পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে। সেখানে তারা প্রায় দুই ঘন্টা অবস্থান করে। এতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক দীর্ঘ ১০ কিলোমিটার পথ যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ সমাবেশে- রেকর্ড দেখে ভিসি দিন দুর্নীতির খবর নিন, ক্লিন ইমেজের ভিসি চাই, ক্লাস চাই পরীক্ষা চাই অবিলম্বে ভিসি চাই, সেশনজটের কবর চাই, সংস্কার মনা ভিসি চাই, সৎ ও সাহসী ভিসি চাই, ইবির আঙিনায় দুর্নীতির ঠাঁই নাইসহ বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে অংশ নেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও ইবিতে এখনো কেন দেওয়া হলো না? সরকারকে বলে দিতে চাই  কিভাবে দাবি আদায় করতে হয় সেটা ছাত্রসমাজ ভালো করে জানে। সুতরাং আমাদেরকে আরো কঠোর আন্দোলন যেতে বাধ্য করবেন না। অতি শীঘ্রই একজন যোগ্য, সৎ, ন্যায়পরায়ণ ও একাডেমিশিয়ান, দুর্নীতিমুক্ত এবং শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি।

সমন্বয়ক এস এম সুইট বলেন, আমরা অনতিবিলম্বে উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। তবে স্পষ্ট করে বলে দিতে চাই, যে উপাচার্য শিক্ষার্থীদের বিরোধীতা করবে এমন উপাচার্য আমরা চাই না। এখন সংস্কারের সময় পিছনে তাকানোর সুযোগ নেই। এমনকি দুর্নীতির দায়ে অভিযুক্ত কেউ উপাচার্য হলে তাকে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না। উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত আমরা এই আন্দোলন চালিয়ে যাবো।