ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

আলীকদমে নয়াপাড়া ও চৈক্ষ্যং ইউপিতে শীতবস্ত্র বিতরন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, আলীকদম উপজেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১ ফেব্রুয়ারী ২০২২ ০৪:১৭:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে জি-আর খাতের আওতায় বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ও ২ নং চৈক্ষ্যং ইউনিয়নে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।
 
মঙ্গলবার (১ ফ্রেরুয়ারী) সকাল ১০ ঘটিকায় আলীকদম  উপজেলার ৩নং নয়াপাড়া  ইউনিয়ন পরিষদ ও বিকালে ২ নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ মাঠ প্রাঙ্গণে পিছিয়ে পড়া জনগোষ্ঠী অসহায় দরিদ্রের মাঝে শীতবস্ত্র(কম্বল) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক দুঃড়ি মং মার্মা।
 
এসময় ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদ ও ২ নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদে বিভিন্ন ওয়ার্ডের মোট ৪০০ জন অসহায় ও দরিদ্র শীতার্ত  নারী-পুরুষকে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।
 
জেলা পরিষদ সদস্য ও সাধারন সম্পাদক দুঃড়ি মং মার্মা বলেন, পার্বত্য অঞ্চলে প্রচুর শীতের তীব্রতা বেশী।এই শীতের কারণে বিভিন্ন অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর প্রচুর মানুষ শীতের কারনে কষ্ট পায়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ হতদরিদ্রের কথা চিন্তা করে এইসব শীতার্ত মানু‌ষকে জি-আর খাতের আওতায় আপদকালীন পরিস্থিতি মোকাবেলার অংশ হিসেবে ৩নং নয়াপাড়া ইউনিয়ন ও ২নং চৈক্ষ্যং ইউনিয়নে মোট ৪০০ জন ব্যাক্তিকর মাঝে শীতবস্ত্র(কম্বল) বিতরণ করা হয়েছে বলে জানান।
 
এই সময়  উপস্থিত ছিলেন আলীকদম  উপজেলা আঃলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সদর ইউপির সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন এমএ,৩ নং নয়াপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান ফোগ্য মার্মা,২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফেরদৌস রহমান,নয়াপাড়া ইউপি আঃলীগের সভাপতি মোঃ ইছাহক মেম্বার,উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি শুভরঞ্জন বড়ুয়া,উপজেলা মহিলা আঃলীগের সভানেত্রী অংক্রা মার্মা, আলীকদম উপজেলা ছাত্রলীগে সভাপতি মো.জাবেদ হোসেন রুবেল,ইউপি মেম্বারসহ স্হানীয় ব্যাক্তি বর্গ প্রমূখ।
 
উপজেলা আঃলীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন এমএ বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকার জনবান্দব সরকার বলে  এই সরকারের আমলে নয়াপাড়া ইউনিয়নে ব্যাপক উন্ননয়ন হয়েছে ও উন্নয়নের কাজ চলছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে বীর বাহাদুর তথা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য অনুরোধ করেন। এই সরকারের আমলে দূর্গম কুরুকপাতা থেকে শুরু উপজেলার প্রত্যক টি পড়া মহল্লায় অসহায় দরিদ্র জনগোষ্ঠীরা ব্যাপক সুযোগ সুুবিধা ভোগক করছে। তিনি আরো বলেন, বিগত সরকারের আমলে এমন সুযোগ সুুবিধা পেয়েছে বলে আমার মনে হয় না।