ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

এ মাসেই সিলেট জেলা বিএনপির সম্মেলন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ মার্চ ২০২২ ১২:১৪:০০ অপরাহ্ন | রাজনীতি

চলতি মার্চ মাসেই অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া সিলেট জেলা বিএনপির সম্মেলন। সোমবার সন্ধ্যায় দলের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বশীল অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।সিলেট  নগরের দরগা গেইটে একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এই সভা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সভায় উপস্থিত সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার।

জানা গেছে, সভার আলোচনার ভিত্তিতে প্রস্তুতি, সুবিধা ও অনুমতি সাপেক্ষে আগামী ২৯ থেকে ৩১ মার্চের মধ্যে যে কোনো দিন জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিলের আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বশীল অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, ‘সিলেট জেলা বিএনপির কাউন্সিল হবে। এ নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই। বিএনপি শুধু দেশেই বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেনি, দলের অভ্যন্তরে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে।’

তৃণমূল বিএনপিকে শক্তিশালী করতে সকল স্তরে কাউন্সিল আয়োজনের মাধ্যমে দলের গণতন্ত্রের বিকাশ ঘটাতে কাজ করা হচ্ছে বলে তিনি জানান।

সভায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, জেলার সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল মান্নান, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, জেলা আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ, আহমেদুর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশন নেতৃবৃন্দের মধ্যে থেকে প্রধান নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুল গাফফার, নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ময়নুল হক চৌধুরী চেয়ারম্যান, নির্বাচন কমিশনার ও সিলেট জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ও নির্বাচন কমিশনার অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী এবং জেলা আহ্বায়ক কমিটির সদস্য ও নির্বাচন কমিশনার শাহজামাল নুরুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন।