ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

কক্সবাজারে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার প্রধান আসামী আশিক আনোয়ারা থেকে আটক

রুপন দত্ত, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ ০৭:৩০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
কক্সবাজারে জোর করে হোটেলে নিয়ে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার প্রধান আসামী কিশোর গ্যাং চক্রের হুতা মোহাম্মদ আশিক (২৭) কে আনোয়ারা থেকে আটক করেছে র‌্যাব-১৫ এর একটি টিম।
 
মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ভোরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতুরী চৌমুহনী এলাকায় তার আত্মীয়র বাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আশিক কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়া এলাকার নজরুল ইসলামের ছেলে।
 
মঙ্গলবার দুপুরে কক্সবাজার র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. খায়রুল ইসলাম সরকার বলেন, ‘গত ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে ওই স্কুলছাত্রী তার বাড়ির পাশের এক প্রতিবেশীর বাড়িতে যাচ্ছিলো। এ সময় আশিক তার সহযোগীদের নিয়ে জোর করে ওই স্কুলছাত্রীকে তুলে নিয়ে যায়। পরে কক্সবাজারের কলাতলীর হোটেল-মোটেল জোনের ‘মমস গেস্ট নামক’ নামক হোটেলে নিয়ে দুইদিন আটকে রেখে ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে। পরে ১৫ ডিসেম্বর ওই ছাত্রীকে তার বাড়ির সামনে রেখে কৌশলে পালিয়ে যায় আশিক। এরপর অভিভাবকরা তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।’
 
পরে গত ১৮ ডিসেম্বর ভুক্তভোগী কিশোরীর বাবা বাদী হয়ে কক্সবাজার সদর থানায় পাঁচজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলায় কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়া এলাকার নজরুল ইসলামের ছেলে মো. আশিক (২৭) ও তার মা রাজিয়া বেগম (৫৫), বাবা নজরুল ইসলাম (৬০), ভাই মো. কামরুল (৩৪) এবং শহরের ঝাউতলা গাড়ির মাঠ এলাকার মো. হায়দার ওরফে হায়দার মেম্বারের ছেলে রিয়াজ উদ্দিন (৪০) কে আসামী করা হয়। এরপরই আসামীদের ধরতে অভিযানে নামে  র‍্যাব।
 
র‌্যাব জানায়, মোহাম্মদ আশিক প্রায়ই এভাবে অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের ফাঁদে ফেলে ধর্ষণ করে। সে কিশোর গ্যাং অপরাধী চক্রের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে ছিনতাই, চাঁদাবাজির অভিযোগ রয়েছে।