ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কানাইঘাটে পা কাটার ঘটনায় মামলা, ইউপি সদস্যসহ ২ জন কারাগারে

কানাইঘাট প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ মার্চ ২০২২ ১২:১৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেটের কানাইঘাট উপজেলার দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের ছত্রপুর গ্রামে গোষ্ঠীগত দ্বন্দ্বের জেরে কামাল উদ্দিন নামের এক ব্যক্তির পা কেটে নেওয়ার ঘটনায় মামলা  হয়েছে।

গত রবিবার (২০ মার্চ) আট জনকে আসামি করে কানাইঘাট থানায় মামলাটি দায়ের করেন ভুক্তভোগীর স্ত্রী সেলি বেগম।


এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্যসহ গ্রেপ্তার দুইজনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, স্থানীয় ইউপি সদস্য আফতাব উদ্দিন ও ফাতেহা বেগম।

এদিকে, পাশবিক হামলার শিকার কামাল উদ্দিন সিলেট এমএজি ওসমানী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা, এসআই মো. সাইদুল  ইসলাম জানিয়েছেন, হামলার ঘটনার হুকুমদাতা ও মূলপরিকল্পনাকারী ইউপি সদস্য আফতাব উদ্দিন। এজহারনামীয় অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, ছত্রপুর গ্রামে গোষ্ঠীগত দ্বন্দ্বের জের ধরে ২ বছর পূর্বে অপর গোষ্ঠীর এবাদুর রহমানকে গোষ্ঠীর লোকজন হত্যা করেন। এবাদ হত্যা মামলার আসামি ছিলেন, কামাল উদ্দিন। এ হত্যাকাণ্ডের প্রতিশোধ নেওয়ার জন্য গত শনিবার বিকেল পাঁচটার দিকে কামাল উদ্দিন বাড়ি থেকে গাছবাড়ী বাজারে যাওয়ার জন্য রওয়ানা হলে পথে দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করেন কয়েকজন। উপর্যপুরি আঘাতে কামালের শরীরের বিভিন্ন অঙ্গ রক্তাক্ত জখম হয় এবং ডান পায়ের গোড়ালি বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় হামলাকারীরা তার বিচ্ছিন্ন পা নিয়ে যায়।

পরদিন রবিবার বিকেল ৫টার দিকে পুলিশ এলাকায় তল্লাশী চালিয়ে পলিথিনে মোড়ানো অবস্থায় উদ্ধার করে।