ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

গ্লোবাল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পেলেন এডভোকেট সরোয়ার লাভলু

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ ১২:৫৫:০০ অপরাহ্ন | গণমাধ্যম

 

 

২৪ জানুয়ারী ২০২৩ ইং আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় তৃতীয়তম গ্লোবাল চেঞ্জ মেকার সামিট ও অ্যাওয়ার্ড। প্রথম সামিট নেপাল এবং দ্বিতীয় সামিত ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হয়। 

 

বাংলাদেশের মানবাধিকার সংগঠন এইচ এন্ড এইচ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন, ভারতের প্রজেক্ট ১০০ এবং নেপালের হিউম্যান হারমনি নেপাল এই তিন সংগঠনের সম্মেলনটি আয়োজন করা হয়েছে। মূলত জলবায়ু পরিবর্তন বিষয় নিয়েই আলোচনা হয়েছে দেশে-বিদেশি নাগরিক ছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কসভোর রাষ্ট্রদূত গুণের উরেয়া, নেপালের ডেপুটি মিশন ললিতা সিলোয়াল, বুনাই এর হাইকোর্ট কমিশনাষ হাজী হারিছ বিন আদমান, বাংলাদেশের সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল এম শাখাওয়াত হোসেনসহ সরকারি উদ্ধতন কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে কি নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ব্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক বাইক চ্যান্সেলর প্রফেসর ডঃ আইনুন নিসাদ।

আলোচনা শেষে যারা জলবায়ু পরিবর্তন ছাড়াও শিক্ষা ক্রীড়া ,আইন পেশা ও  সমাজ সেবামূলক কার্যক্রমে বিশেষ অবদান রেখেছেন তাদেরকে গ্লোবাল চেঞ্জ মেকার অ্যাওয়ার্ড ২০২৩-এ ভূষিত করা হয় এবং তাদেরকে সম্মেলনে অ্যাওয়ার্ড মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়। অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে আন্তর্জাতিক ট্রাভেল ও সোশ্যাল নেটওয়ার্কিং এ আসমা আজমেরী, গণমাধ্যম ও প্রযোজনায় সালাউদ্দিন ইউসুফ, শিক্ষা ও গবেষণায় নেপালের প্রফেসর ডক্টর বিনু সিটুলা, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট মঞ্জুর মোর্শেদ,  দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট মোঃ সারোয়ার হোসাইন লাভলু, সোশ্যাল বিজনেস ও মার্কেটিং এর উপর সহোদর  জমজ বোন মারজান আজমি ও রাইয়ান আজমি প্রমুখ।

 

উল্লেখ্য যে এডভোকেট মোঃ সরোয়ার হোসাইন লাভলু গত ডিসেম্বর মাসে ঢাকায় অনুষ্ঠিত এশিয়া আফ্রিকান আন্তর্জাতিক পিস কনফারেন্সে সর্বপ্রথম আন্তর্জাতিক অ্যাওয়ার্ড AHRI peace অ্যাওয়ার্ড প্রাপ্ত হন। এ ছাড়াও তিনি বঙ্গবীর জেনারেল ওসমানী গোল্ডেন অ্যাওয়ার্ড সহ বিভিন্ন জাতীয় পুরস্কারে ভূষিত হন।