ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চুনারুঘাটে মাদ্রাসা উদ্বোধনে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী

এম এস জিলানী আখনজী :: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩ ১০:৪৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট মোঃ মাহবুব আলী, এমপি বলেছেন- মাননীয় প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে সমগ্র দেশব্যাপী রোজার প্রতি শ্রদ্ধা জানিয়ে কোথাও পানাহার নেই। মাননীয় প্রধানমন্ত্রী চান ধর্মী মূল্যবোধ অক্ষুণœ থাকুক। সারাদেশব্যাপী জাতীয় মসজিদ করা হয়েছে কোটি-কোটি টাকা ব্যায়ে। একেকটি মসজিদ করা হয়েছে ২৪ থেকে ২৫ কোটি টাকা ব্যায়ে। আমাদের চুনারুঘাটেও জাতীয় একটি মসজিদ এখন দৃশ্যমান। প্রত্যেক যায়গায় মসজিদ ভিত্তিক শিক্ষালয় হচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের অধীনে। আজ যে শিক্ষা প্রতিষ্ঠানটি উদ্বোধন করা হয়েছে এর আশপাশে কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই। এ প্রতিষ্ঠানকে কেন্দ্র করে এ এলাকার মানুষের সন্তানরা যাতে শিক্ষীত হয় এবং ধর্মীয় মূল্যবোধ যাতে যাগিয়ে তোলে। মন্ত্রী বলেন, আমরাও সেখানে প্রতিশ্রæতি দিয়ে আসছি প্রতিষ্ঠানটির উন্নয়নের জন্য। সবার পক্ষ থেকেই সহযোগতিার হাত বাড়ানো প্রয়োজন এবং পাশাপাশি অবকাঠামো দিকও দরকার রয়েছে। সাদ্দাম বাজার থেকে ইকরতলী হয়ে উসমানপুর পর্যন্ত যে রাস্তাটি রয়েছে সেটি পাকাকরণ করা খুবই প্রয়োজন, এলাকার মানুষের যাতায়াতের সার্থে।  তিনি আরোও বলেন, এ সরকারের আমলেই সবেচেয়ে বেশি শিক্ষায় বরাদ্দ দিয়েছে, মসজিদ, মক্তব, মাদ্রাসাসহ সারাদেশেই উন্নয়ন করেছে। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। আমাদের এই আসনেও বরাদ্দ এসেছে, আমি এই অঞ্চলের মানুষের কল্যাণে জন্য কাজ করে যাচ্ছি। এই এলাকায় রাস্তাঘাট ও ব্রীজ-কালভার্ট উন্নয়ন কাজ ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইকরতলী গাউছিয়া জালালিয়া করিমিয়া মকছুদিয়া মৌলানা আছাদ আলী সুন্নিয়া মাদ্রাসার উদ্বোধন অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করের সভাপতিত্বে ও গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুবেল আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ লুৎফুর রহমান মহালদার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু তাহের মিয়া মহালদার উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এম এ মালেক মাষ্টার, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাশেদুল হক, পিআইও প্লাবন পাল, আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন পলাশ, গাজীপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, মিরাশী ইউপি চেয়ারম্যান মানিক সরকার, রাণীগাও ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রিপন, গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির খান, চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি মোঃ জামাল হোসেন লিটন, সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সভাপতি মুজিবুর রহমান মুজিব ও সাধারণ সম্পাদক শেখ জামাল আহমেদ, উপজেলা ছাত্ররীগের সভাপতি শাহজাহান সামী, সাধারণ সম্পাদক সায়েম তালুকদার, গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব উসমান গণি কাজল জাপানী, সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ, আহম্মদাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ আব্দুল হাই প্রিন্স, গাজীপুর ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম উস্তার, গ্রামের বিশিষ্ট মুরুব্বী মৌলানা আজিজুর রহমান, মাদ্রাসা দাতা সদস্য মীর আলেয়া, সাংবাদিক মীর জুবায়ের আলম প্রমূখ।

উল্লেখ্য যে, দাতা সদস্য সাংবাদিক মীর জুবায়ের আলম ২০১৯ সালে মাদ্রাসাটি স্থাপিত করেন। বর্তমানে প্রতিষ্ঠানটিতে শতাধিক ছাত্র-ছাত্রী লেখাপড়া করছে।