ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

টানা হার ইউনাইটেডের, আশা বাঁচিয়ে রাখল আর্সেনাল

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : সোমবার ৮ মে ২০২৩ ০৯:৫৮:০০ পূর্বাহ্ন | খেলাধুলা

আগের ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়েস্ট হ্যামের মাঠে ১-০ গোলে হেরেছে টেন হ্যাগের দল। অন্যদিকে, নিউক্যাসলের বিপক্ষে ২-০ গোলের জয়ে লিগ শিরোপার আশা বাঁচিয়ে রাখল আর্সেনাল। 

ওয়েস্ট হ্যামের বিপক্ষে জয় পেলেই টেবিলের সেরা তিনে জায়গা করে নিত ইউনাইটেড। তবে সে সুযোগ হাতছাড়া করেছে ব্রুনো ফার্নান্দেসরা। প্রথমার্ধের ২৭তম মিনিটে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন সাইদ বেনরাহমা।

আক্রমণ বাড়িয়েও গোলের গেরো খুলতে পারেনি সফরকারীরা। দ্বিতীয় হাফেও একই দৃশ্য। গোলের দেখা পায়নি আর কোন দল। ফলে ১-০ গোলে হার নিয়েই ওয়েস্ট হ্যামের মাঠ ছাড়তে হয় ইউনাইটেডকে।

এ নিয়ে প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে হারল টেন হ্যাগের দল। গত বৃহস্পতিবার (৪ মে) তারা একই ব্যবধানে হেরেছিল ব্রাইটনের বিপক্ষে। ৩৪ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে পাঁচে লিভারপুল। অবশ্য অ্যানফিল্ডের দলটি এক ম্যাচ বেশি খেলেছে। 

অন্যদিকে, এক মাস আগেও ম্যানচেস্টার সিটি থেকে ৮ পয়েন্ট এগিয়ে ছিল আর্সেনাল। সিটি বস পেপ গার্দিওলাও বলেছিলেন, যদি আর্সেনাল কোনো ভুল না করে তবে এবারের লিগ শিরোপা তারাই জিততে যাচ্ছে। ঠিকই ভুল করেছে গানাররা। এপ্রিল মাসে টানা তিন ড্র-য়ের ফলে সিটিকে তারা সুযোগ করে দিয়েছে শিরোপার দৌড়ে এগিয়ে আসার। আর তাদের কাছেই হেরে টেবিলের শীর্ষস্থানও হারিয়েছে আর্সেনাল। যদিও সর্বশেষ দুই জয়ে টাএখনও শিরোপার আশা বেঁচে আছে তাদের।

রোববার ঘরের মাঠে বল দখলে আধিপত্য দেখিয়েছে নিউক্যাসল। তবে আক্রমণে আধিপত্য ছিল আর্সেনালের। প্রথম হাফের ১৪ মিনিটে মার্টিন ওডেগার্ডের গোলে লিড পায় আর্সেনাল। এই লিড নিয়ে বিরতিতে যায় তারা। পরে দ্বিতীয় হাফে আরেকটি গোল পায় গানাররা। তবে গোলটি হয় আত্মঘাতী। ম্যাচের ৭১ মিনিটে গ্যাব্রিয়েল মার্তিনেল্লির ক্রস ধরতে গিয়ে নিজেদের পোস্টেই বল ঢুকিয়ে দেন নিউক্যাসল গোলরক্ষক।

এই ম্যাচে হারে টেবিলের তৃতীয় স্থান ধরে রাখাটা বড় চ্যালেঞ্জের হয়ে গেল নিউক্যাসলের কাছে। কারণ, তৃতীয় স্থানের জন্য লড়ছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। ৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের তিনেই রয়েছে নিউক্যাসল। তবে এক ম্যাচ কম খেলে ম্যানইউর পয়েন্ট ৬৩।