ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

টিসিবির তালিকা অনিয়ম হলে কঠোর ব্যবস্থা,বিশেষ কার্ডে পণ্যসামগ্রী বিক্রয়

মোঃওয়াহিদুর রহমান মুরাদ, লক্ষ্মীপুর : | প্রকাশের সময় : রবিবার ২০ মার্চ ২০২২ ১১:৩৬:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

পবিত্র রমজান উপলক্ষ্যে লক্ষ্মীপুর রায়পুরে প্রায় ১৫ হাজার ৭’শ নিম্ন আয়ের কার্ডধারী পরিবারকে সরকারের ভর্তুকি মূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্যসামগ্রী বিতরণ করা হবে।

 

শনিবার (১৯ মার্চ) দুপুর ১২টার দিকে উপজেলা প্রশাসনের হল রুমে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাস।

 

ব্রিফিংয়ের আরও জানানো হয়,আগামী ২০ তারিখে রায়পুর পৌরসভা সহ উপজেলার ১০টি ইউনিয়নে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। প্রথম ও দ্বিতীয় দিন রায়পুর পৌরসভা ও উপজেলার উত্তর চরআবাবিল ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে সবকটি ইউনিয়নে এ পণ্য বিতরণ করা হবে।

 

এজন্যে ৩টি ডিলার সহ ট্যাগ অফিসার নিযুক্ত করা হয়েছে। যেসব ট্যাগ অফিসার থাকবেন তারা হলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আতিউর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরীফ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোঃ মাইনউদ্দিন।

 

উপজেলায় ১৫৭০৬ জন টিসিবির কার্ডধারীর মধ্যে পৌরসভায় ২১৮৩ জন, উত্তর চর আবাবিল ইউনিয়নে ১৪৮১ জন, উত্তর চরবংশী ইউনিয়নে ২০৯১ জন, চরমোহনা ইউনিয়নে ১২৮৯ জন, সোনাপুর ইউনিয়নে ১৩৮৫ জন, চরপাতা ইউনিয়নে ৭৮৮ জন, কেরোয়া ইউনিয়নে ১৭৬৯ জন, বামনী ইউনিয়নে ১২৯১ জন, দক্ষিণ চরবংশী ইউনিয়নে ১৪০৭ জন, দক্ষিণ চর আবাবিল ইউনিয়নে ১২৪৯ জন ও রায়পুর ইউনিয়নে ৭৭৩ জন এ কার্ডের সুবিধা পাবেন।

 

টিসিবির পণ্যের মধ্যে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা, সয়াবিন তেল কেজিপ্রতি ১১০ ও ছোলা কেজিপ্রতি ৫০ টাকা করে বিক্রি করা হবে। তবে প্রথম পর্যায়ে ছোলা বিক্রি না হলেও রমজানে বিক্রি হবে। এছাড়াও রমজানে বিক্রির তালিকায় খেজুর থাকবে বলে জানানো হয়।

 

সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিসিবির পণ্য বিক্রি করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে কার্ডধারীরা না এলে উপস্থিত জনগণের কাছে তা বিক্রি করে দিয়ে আসতে হবে বলে ডিলারদের নির্দেশনা দেন উপজেলা প্রশাসন।

 

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আতিউর রহমান,উত্তর চরবংশী ইউপি চেয়ারম্যান মো: আবুল হোসেন, উত্তর চরআবাবিল ইউপি চেয়ারম্যান জাফর উল্যাহ দুলাল হাওলাদার, কেরোয়া ইউপি চেয়ারম্যান রেখা বেগম, দক্ষিণ চরবংশী ইউপির সদস্য নজরুল ইসলাম, রায়পুর সাংবাদিক ইউনিয়নর সভাপতি ওয়াহিদুর রহমান মুরাদ, সাধারণ সম্পাদক জহির খাঁন,রায়পুর প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুল আলম মিন্টু, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঢালী, রায়পুর রিপোর্টাস ইউনিটির সভাপতি পীরজাদা মাসুদ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান সানি, লক্ষ্মীপুর সাংবাদিক ফোরাম ও রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন এর প্রচার সম্পাদক জিহাদ হোসাইন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও প্রশাসনিক ব্যাক্তিবর্গ।