ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

দোয়ারাবাজারে উপজেলা চেয়ারম্যান পদে ৪ জনের মনোয়নপত্র দাখিল

সুনামগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৫ জানুয়ারী ২০২২ ০১:০৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন চার প্রার্থী। তারা হচ্ছেন, নৌকা প্রতীকে নুরুল ইসলাম, লাঙ্গল প্রতীকে আবু সালেহ আহমদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু ( আওয়ামী লীগ বিদ্রোহী) ও বিএনপি'র এম এ বারী। তারা উপজেলা নির্বাচন কর্মকতার কাছে মনোনয়নপত্র জমা দেন তারা।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহিম দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। তার মৃত্যুর পর পদটি শূন্য হলে গত ১৯ ডিসেম্বর ওই পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের (ইসি) তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৩ জানুয়ারি। যাচাই-বাছাই ৬ জানুয়ারি, ৯ জানুয়ারি আপিল দাখিলের শেষ দিন, আপিল নিষ্পত্তি ১২ জানুয়ারি এবং ১৩ জানুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন।  তফসিল অনুযায়ী, প্রতীক বরাদ্দ হবে আগামি ১৪ জানুয়ারি। আর ভোটগ্রহণ ২৭ জানুয়ারি।