ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেট দমন ও মনিটরিং বাড়াতে হবে: খেলাফত মজলিস

রিয়াদ হাসান, ঢাকা | প্রকাশের সময় : শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ০৬:১১:০০ অপরাহ্ন | রাজনীতি

খেলাফত মজলিস নেতৃবৃন্দ বলেন, আমরা জানি বিশাল চ্যালেঞ্জ নিয়ে সরকারকে পথ চলতে হচ্ছে। সংস্কার কার্যক্রমও শুরু হয়েছে। কিন্তু বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে সাধারণ মানুষ ফুঁসে উঠবে।

তারা বলেন, ছাত্র-জনতার বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র চলছে। পরাজিত ফ্যাসিস্ট শক্তি দেশে অস্থিতিশীলতা তৈরির নানা অপচেষ্টায় লিপ্ত। সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থেকে তা মোকাবেলা করতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল ৩টায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ত্রৈমাসিক সভায় নেতারা এসব কথা বলেন।

খেলাফত মজলিসের নেতারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে খুনের সাথে জড়িত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ প্রশাসনের সকল কর্মকর্তাকে বিচারের আওতায় আনতে হবে। আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের যেসব নেতা এসব খুন-সন্ত্রাসের সাথে জড়িত ছিল সকলকে অবিলম্বে গ্রেপ্তার ও বিচার শুরু করতে হবে। বিডিআর বিদ্রোহের নামে সেনা অফিসার হত্যাকাণ্ড সহ সকল খুনের সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচার করতে হবে। গুম হওয়া ব্যক্তিদেরকে উদ্ধার করতে হবে।

তারা আরও বলেন, বিগত স্বৈরাচার-ফ্যাসিস্ট সরকারের সুবিধাভোগী রাজনৈতিক দলসমূহকে বয়কট করতে হবে। একই সঙ্গে অর্থনৈতিক পুনরুদ্ধারে রাষ্ট্রীয় সকল ব্যয়ের ক্ষেত্রে কৃচ্ছতা সাধন, দুর্নীতি দমন, কর্মসংস্থান সৃষ্টি, ব্যাংক ঋণ সহজীকরণ এবং রেমিটেন্স আয়, ক্ষতিগ্রস্থ ফ্রিল্যান্সিং, আইটি ও রপ্তানীমুখী গার্মেন্টস শিল্পকে প্রণোদনা দেয়ার জন্য সরকারকে আহ্বান জানান তারা। পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ সকল জিনিস সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে সিন্ডিকেট দমন এবং বাজার মনিটরিং ব্যবস্থা জোরদারের আহ্বানও জানান সংগঠনটির নেতারা।

সভায় আমীরে মজলিস মাাওলানা আব্দুল বাছিত আজাদের সভাপতিত্বে ও  মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, অধ্যাপক সিরাজুল হক, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিলসহ আরও অনেকে।

একে