ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

নবজাতকের সুচিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়ায় নতুন দিগন্তের উন্মোচন : স্ক্যানো ইউনিট চালু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : রবিবার ২৩ জানুয়ারী ২০২২ ০৫:৩৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
ব্রাহ্মণবাড়িয়ায় নবজাতকদের চিকিৎসায় নতুন দিগন্তের উন্মোচন ঘটলো। কম ওজন নিয়ে ভূমিষ্ঠ হওয়া নবজাতক এবং ঠাণ্ডাচনিত সমস্যায় আক্রান্ত নবজাতকদের সুচিকিৎসা নিশ্চিতে ব্রাহ্মণবাড়িয়া জেনরালে হাসপাতালে চালু হলো স্ক্যানো ইউনিট। এই ইউনিটটি চালু হওয়ার ফলে জেলা সদরে নবজাতকদের সুচিকিৎসা ব্যবস্থা অনেকাংশেই নিশ্চিত হবে। আর এতে করে সাধারণ মানুষের দুর্ভোগও অনেকটাই লাঘব হবে। মূলত ব্রাহ্মণবাড়িয়ায় নবজাতকদের চিকিৎসায় এটি একটি নতুন সংযোজন। 
 
 
রোববার (২৩ জানুয়ারি) সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি প্রধান অতিথি থেকে ইউনিটটির শুভ উদ্বোধন করেন। এসময় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা বেগম শিউলী আজাদ, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোহাম্মদ শাহীন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. ওয়াহিদুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. মোহাম্মদ আবু সাঈদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি ডা. মো. বজলুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামিসহ জেলা স্বাস্থ্য বিভাগের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
 
 
স্ক্যানো ইউনিট উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি বলেন,এই ইউনিটটি চালু হওয়ার ফলে ব্রাহ্মণবাড়িয়ায় নবজাতকদের সুচিকিৎসা অনেকাংশে নিশ্চিত হবে। মানুষকে এই বিষয়ে আর ঢাকামুখী হতে হবে না। এতে করে সাধারণ মানুষের দুর্ভোগ অনেকটাই লাঘব হবে। মূলত ব্রাহ্মণবাড়িয়ায় নবজাতকদের চিকিৎসায় এটি নতুন সংযোজন হলো। পরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শহীদ ডাক্তার মিলন সভাকক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে হাসপাতালের কার্যক্রমকে আরো গতিশীল করতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়।