ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

নবাবগঞ্জে বেগম রোকেয়া দিবস উদ্যাপন উপলক্ষে বির্তক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জঃ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ ০৬:০৭:০০ অপরাহ্ন | গণমাধ্যম
দিনাজপুরের নবাবগঞ্জে বেগম রোকেয়া দিবস উদ্যাপন  উপলক্ষে বির্তক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত (৯ ডিসেম্বর) বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা মিলনায়তনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস- এর আয়োজনে, ল্যাম্ব এ্যাডলোসেন্ট এন্ড কমিউনিটি ট্রান্সফরমেশন (এসিটি) প্রজেক্ট- এর সহযোগিতায় এবং ল্যাম্ব হেলথ্-ইউকে এর অর্থায়নে স্কুল পর্যায়ে “বাল্যবিবাহের অন্যতম কারণ অসচেতনতা-দরিদ্রতা নয়” বিষয়ের উপর বির্তক প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা’র আয়োজন করা হয়।
 
  উল্লেখ্য যে, এই বির্তক প্রতিযোগিতায় প্রজেক্ট কর্মএলাকার ৮টি মাধ্যমিক স্কুল অংশগ্রহণ করে। চুড়ান্ত পর্যায়ে ২টি মাধ্যমিক স্কুল- নবাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও নবীনগঞ্জ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় বির্তক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নবীবগঞ্জ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় জয়ী হয়। 
এই বির্তক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজনের মূল উদ্দেশ্য হলো-বাল্যবিবাহ প্রতিরোধ এবং নারী ও শিশু অধিকার প্রতিষ্ঠায়  কিশোরী ও সমাজের জনসাধারনের মাঝে সচেতনতা বৃদ্ধি করা। 
 
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম, বির্তক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদেও হাতে পুরস্কার তুলেদেন। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার  মোঃ তোফাজ্জল হোসেন, ল্যাম্ব প্রজক্ট ম্যানেজার- উৎপল মিন্জ, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ সাইফুল আলম, উপজেলা কো-অপারেটিভ অফিসার মোঃ নাসিমুল হক, নবাবগঞ্জ মহিলা কলেজ সহকারী অধ্যাপক মোঃ সাইদুল ইসলাম, কিশোরী শিক্ষার্থীবৃন্দ, শিক্ষকমন্ডলী, অভিভাবকবৃন্দ, ল্যাম্ব প্রজেক্ট স্টাফ ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।