ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

পলাতক আসামি ১৪ বছর পর আটক

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ৬ মে ২০২৩ ১১:১৩:০০ পূর্বাহ্ন | আইন-আদালত

ঢাকা: এলজিইডির মাস্টার রোলে নিযুক্ত চালক মিজানুর রহমান রিপন (১৯) হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত মূল আসামি মোমিনুল ইসলাম টিপুকে (৪৩) দীর্ঘ ১৪ বছর পর আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২।

শুক্রবার (৫ মে) রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

 

 

র‌্যাব জানায়, ২০০৩ সালের ২০ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন লালমাটিয়া এলাকার ইঞ্জিনিয়ার কলোনির একটি ভবনের সামনে এলজিইডির চালক মিজানুর রহমানকে খুন করা হয়। পূর্ব শত্রুতা ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জনসমক্ষে এলোপাতাড়ি গুলি করা হয় মিজানকে।

এ ঘটনায় ভিকটিমের বড় বোন বাদী হয়ে ৩ জনকে অভিযুক্ত করে মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে অভিযুক্তদের বিরুদ্ধে পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

র‌্যাব-২ এর সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, মামলা দায়েরের পর থেকে আসামিরা ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকায় আত্মগোপনে যান। এমন তথ্যের ভিত্তিতে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত টিপুকে আটকের লক্ষ্যে গোয়েন্দা কার্যক্রম বাড়ানো হয়। এরই ধারাবাহিকতায় মোহাম্মদপুর থেকে দীর্ঘ ১৪ বছর পর টিপুকে আটক করা হয়।

তিনি আরও জানান, ঘটনার পর টিপু প্রথমে কিছুদিন ঢাকার বাইরে তাবলিগের চিল্লায় যান। সবশেষে সে রাজধানীর মোহাম্মদপুরে আত্মগোপনে ছিল। টিপুকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরেরর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।