ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে দেশ বিদেশে প্রশংসিত : পরিকল্পনামন্ত্রী

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ ০৬:০৫:০০ অপরাহ্ন | জাতীয়

 

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান এমপি বলেছেন, প্রতিবন্ধীদের এক সময় পরিবারের সমাজের ও রাষ্ট্রের বোঝা মনে করা হতো। এখন আর সেই দিন নেই, প্রতিবন্ধীদের শিক্ষা থাকলে সরকারের সব দপ্তরেই চাকুরীর সুযোগ রয়েছে।  সকল শিশুদের ভাল আচরণ ও সমান অধিকার প্রদান সকলের দায়িত্ব । এদের মায়া মমতা দিয়ে শিক্ষা দিয়ে সমাজে স্থান করে দিতে হবে। এদের মাঝে সুপ্ত প্রতিভা লুকিয়ে রয়েছে।  বপ্রতি ও সরকারের বিশেষ নজর আছে। প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে দেশ বিদেশে প্রশংসিত হয়েছেন।  যাদের সন্তান প্রতিবন্ধী তাদের কষ্টের সীমা নেই।  ৯শ ছেলে মেয়েদের চেয়ে ৯০ জন প্রতিবন্ধীদের দেখভাল করা অত্যন্ত কঠিন কাজ।  প্রতিবন্ধীদের জন্য স্কুল সহ অন্যান্য সুযোগ সুবিধা আরও বেশি বেশি করা উচিত। 
 
 বৃহস্পতিবার (৯ ডিসেম্বর))সকাল সাড়ে ১১ টায় সুনামগঞ্জ শহরের পুরাতন জেল রোডে নব নির্মিত অটিসটিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের জন্য স্কুল এর নুরুল হক ভবনের উদ্বোধন পরবর্তী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে পরিকল্পনামন্ত্রী উপরোক্ত কথা বলেন।  সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সিভিল সার্জন ডা.শামস উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সিটি মোহাম্মদ তামীম আল ইয়ামিন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ ,স্কুলে ভবনের দাতা বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক। 
২০১৬ সালে তৎকালীন জেলা প্রশাসক শেখ মোহাম্মদ রফিকুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টার ফলে ও   জিয়াউল হকের উদ্যোগে এটি প্রতিষ্ঠিত হয়ে একটি অস্থায়ী কার্যালয়ে দীর্ঘদিন কার্যক্রম চলে। পরে বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক একটি সুন্দর ভবন নির্মাণ করে প্রতিবন্ধীদের জন্য সুন্দর একটা ব্যবস্থা করে দিয়েছেন।