ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ৮ শিক্ষার্থী

আর আই রাজিব: | প্রকাশের সময় : মঙ্গলবার ২ মে ২০২৩ ০৭:৫৭:০০ অপরাহ্ন | শিক্ষা


ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অনুষদভিত্তিক স্নাতকে সর্বোচ্চ ফলধারী আটজন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য মনোনীত হয়েছেন। এ তালিকায় কোনো প্রার্থীর বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে ৫ মে এর মধ্যে লিখিতভাবে অভিযোগ করতে হবে।

মঙ্গলবার (২ মে) ইউজিসির রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

মনোনীত ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা হলেন- ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ফিরোজ খান (৩.৯১) এবং বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের সুপ্তি চক্রবর্তী সাধনা (৩.৭৯)। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের তোহা তরিক (৩.৯৮), এবং কলা অনুষদের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের রায়হান আলী (৩.৯৫)।

এছাড়া সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মিজানুর রহমান (৩.৮৫), আইন অনুষদের আইন বিভাগের রুবাইয়া ইয়াসমিন (৩.৫৯), প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সেলিম রেজা জীবন (৩.৮৫) এবং জীববিজ্ঞান অনুষদের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনতাহা বিনতে মুখলেস (৩.৯৬)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়সমূহ থেকে প্রাপ্ত মনোনীত প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক কমিশন কর্তৃপক্ষ ১৭৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করেছে। এ তালিকার বিষয়ে কোনো প্রার্থীর বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে যথাযথ প্রমাণকসহ আগামী ৫ মে এর মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পরিচালক, রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশন, ইউজিসি, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর লিখিতভাবে এবং ই-মেইলের ([email protected] ) মাধ্যমে জানাতে হবে। এ তারিখের মধ্যে কোনো অভিযোগ বা আপত্তি না পাওয়া গেলে স্বর্ণপদক প্রদানের ক্ষেত্রে প্রকাশিত তালিকা চূড়ান্ত বলে গণ্য হবে।