ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

ফরিদপুরে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

ফরিদপুর প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ১১ জুন ২০২৩ ১০:১১:০০ অপরাহ্ন | জাতীয়



ফরিদপুরে এক কিশোরীকে (১৫) ধর্ষণের দায়ে মো. শামীম মোল্লা (৩৩) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।দণ্ডপ্রাপ্ত শামীম জেলা সদরের পিয়ারপুর গ্রামের বাসিন্দা।  

 
রোববার (১১ জুন) বিকেল ৩টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন। পরে পুলিশ প্রহরায় তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
 


এজাহার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী কিশোরী জেলা সদরের কৈজুরি ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা।

আরো জানা যায়, ২০২০ সালের ১২ মে সকাল সাড়ে ১০টার দিকে মেয়েকে (ভুক্তভোগী) ঘরে একা রেখে নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে দেওয়া টিসিবির পণ্য তুলতে যান মা। দুপুর সাড়ে ১২টার দিকে শামীম মোল্লা কৌশলে ওই কিশোরীকে পাশের একটি বসতঘরে নিয়ে মুখে গামছা বেধে ধর্ষণ করে। এ ঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে ওই বছরের ১৯ মে শামীমকে একমাত্র আসামি করে জেলার কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। পরে এ মামলার তদন্তকারী কর্মকর্তা ২০২০ সালের ২৩ আগস্ট শামীমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) জমা দেন।


ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনারের সরকারি কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল বলেন, ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় শামীমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও লাখ টাকা জরিমানা করা হয়। আর এই জরিমানার টাকা বাদীকে দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।