ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

বকেয়া বেতন ও মজুরি দাবীতে এসএমসি ওরস্যালাইন কারখানার শ্রমিকদের বিক্ষোভ

এস, এম জাহাঙ্গীর আলম, ভালুকা (ময়মনসিংহ) : | প্রকাশের সময় : সোমবার ১০ জানুয়ারী ২০২২ ১১:২৮:০০ অপরাহ্ন | দেশের খবর

বকেয়া বেতন ও অতিরিক্ত শ্রমের মজুরি সহ বিভিন্ন দাবীতে ময়মনসিংহের ভালুকার হবিরবাড়ির এসএমসি ওরস্যালাইন কারখানার শ্রমিকরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ,কারখানার গেইটে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছে।

১০ জানুয়ারী সোমবার রাত ৯টার দিকে কারখানার শ্রমিকরা মালিকদের কাছে গত মাসের বকেয়া বেতন ও অতিরিক্ত শ্রমের মজুরী প্রদান এবং বিশেষ ছুটির দিনে যাতে তাদের বেতন কাটা না হয় এসব দাবী জানায়,এসএমসি  এন্টারপ্রাইজ লিং এর মালিক পক্ষ বেতন না দেয়ায় কারখানার ৫ শতাধিক শ্রমিক ঢাকা ময়মনসিংহ মহাসড়কে নেমে অবস্থান নেয়।

খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শ্রমিকদের মহাসড়ক থেকে সড়িয়ে নেয়। পরে মহাসড়কের পাশে অবস্থান নিয়ে কারখানার গেইট অবরোধ করে বিক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করছে।

শ্রমিকরা জানায় প্রতি মাসের ৫ তারিখের মধ্যে বেতন দেয়ার কথা থাকলেও নির্ধারিত তারিখে কারখানার মালিকপক্ষ কোন মাসেই বেতন পরিশোধ করেননা,এতে তাদের দিন চলা কষ্ট কর হয়ে পরে । এছাড়াও অতিরিক্তি শ্রমের মজুরি পরিশোধ না করে উল্টো বিভিন্ন সরকারী ছুটির দিনের বেতনও কেটে নেয় কর্তৃপক্ষ ।

এসব বিষয়ে প্রতিবাদ বা  সাংবাদিকদের ক্যামেরার সামনে কথা বললে চাকরি থেকে ছাটাইয়ের হুমকি প্রদান করা বলে তারা জানায়। 

এ ব্যাপারে শিল্পপুলিশ ৫ ময়মনসিংহ এর এএসপি সাইদুর রহমান জানান, এ বিষয়ে মালিক ও শ্রমিকদের মাঝে সমঝোতার চেষ্টা করা হচ্ছে, যাতে কোন প্রকার বিশৃংখলা সৃষ্টি না হয় তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করার কথাও জানান তিনি।