ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বানিয়াচংয়ের একটি বিদ্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠান হয়নি

তাওহীদ হাসান, বানিয়াচং: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ ০৯:১৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মুরাদপুর এসইএসডিপি (সেকেন্ডারী ইডুকেশন স্কুল ডেভোলাপমেন্ট প্রজেক্ট) উচ্চ বিদ্যালয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের কোন অনুষ্ঠান পালিত হয়নি। ওই বিদ্যালয়ে কোনো অনুষ্ঠান না হওয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।


১৬ ডিসেম্বর মুরাদপুর এসইএসডিপি উচ্চ বিদ্যালয়ে কোন অনুষ্ঠান পালিত না হওয়ার বিষয়টি স্বীকার করে মুরাদপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জুয়েল চৌধুরী ক্ষোভ প্রকাশ করে বলেন, মহান বিজয় দিবসের অনুষ্টান পালন না করে বিদ্যালয়টির দায়িত্বপ্রাপ্তরা ধৃষ্টতা দেখিয়েছেন।


এ ব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষক জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমি বিদ্যালয়টির প্রধান শিক্ষক এটা সত্য। তবে আমাকে প্রায় ৫ বছর যাবৎ বিদ্যালয়ে যেতে দেওয়া হচ্ছেনা। এর জন্য দায়ী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শোকরানা ও ওই গ্রামের কতিপয় লোক। ৫ বছর যাবত আমাকে কোনো বেতন ভাতা ও দেওয়া হচ্ছেনা। যেহেতু আমি বিদ্যালয়ে যেতে পারিনা অনুষ্ঠানের বিষয়ে আমি কিছু বলতে পারবোনা।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) কাওসার শোকরানা বলেন, আমাদের নির্দেশনা দেওয়া ছিল প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবসের অনুষ্ঠান পালন করার জন্য। স্কুল কর্তৃপক্ষ কেন অনুষ্ঠান পালন করেননি তা আমি জানি না। আমি খোঁজ নিয়ে দেখবো।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, এ বিষয়টি আমাকে কেউ বলে নাই। আমি খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পেলে ব্যাবস্থা নেব। এরকম রাষ্ট্রীয় অনুষ্ঠান পালনের জন্য কর্তৃপক্ষের সুস্পষ্ট নির্দেশনা দেওয়া থাকে।