ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বান্দরবানে অপহরণের পরদিন জেএসএস নেতার লাশ উদ্ধার

উথোয়াইচিং মারমা;বান্দরবান প্রতিনিধিঃ | প্রকাশের সময় : সোমবার ১৩ ডিসেম্বর ২০২১ ১২:৪০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বান্দরবান কুহালং ইউনিয়নের চেমী ডলুপাড়া গ্রাম থেকে পুশৈথোয়াই মারমা(৪২) নামের এক ব্যক্তিকে অপহরণের পরদিন আজ সোমবার তার লাশ উদ্ধার করা হয়েছে। পুশৈথোয়াই চেমী ডলুপাড়া গ্রামের অংসাচিং মারমার ছেলে।
তবে মগ ন্যাশনা‌লিস্ট পা‌র্টির (এমএনপি) কর্তৃক তাদের নেতাকে হত্যা করেছে বলে জেএসএস সংগঠনের দাবি।
তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জে এস এস) বান্দরবান জেলা কমিটির সদস্য ও বান্দরবান থানা কমিটির সাধারণ সম্পাদক পদে দায়িত্বরত ছিলেন।
স্থানীয়রা জানান, গত রোববার রাত ৮টার দিকে সশস্ত্র সন্ত্রাসীর একটি দল নিজ বাড়ীর এলাকা থেকে  পুশৈথোয়াইকে অপহরণ করা হয়। আজ সোমবার পাড়াবাসীরা খোঁজাখুঁজির একপর্যায়ে পুশৈথোয়াইয়ের লাশ বান্দরবান-রাঙ্গামাটি সড়কের আমতলী পাড়া এলাকার মাটির নিচ থেকে উদ্ধার করা হয়। খবর পেয়ে তার লাশ উদ্ধার করে পুলিশ। বর্তমানে ওই এলাকা জনমনে আতঙ্ক বিরাজ করছে।
আমলতী পাড়াবাসীরা জানান, পুশৈ থোয়াই মারমাকে কয়েকজন সশস্ত্র বাহিনী অপহরণ হয়েছে বলে খবর পাই। পরে রাত্রে কয়েক রাউন্ড গুলি আওয়াজ শুনে তারা। সকালে পাহাড়ে পাদদেশে তার লাশটি মাটি চাপা পড়া অবস্থা দেখে।
এ বিষয়ে জনসংহতি সমিতি বান্দরবান জেলা সাধারণ সম্পাদক ক্যবামং জানান, তথ্যটি এখনো আমার কাছে পরিষ্কারভাবে আসেনি। তবে সে মারা গেছে এবং তাঁকে মগ পার্টি মেরেছে সেটা শুনেছি।
এ বিষয়ে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, জেএসএস নেতার লাশটি উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। কে বা কারা খুন করেছে তদন্ত করে বিস্তারিত জানা যাবে।